রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:৫১ অপরাহ্ন

News Headline :
তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা তাড়াশে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও নাটোর জেলা শ্রমিকলীগের সভাপতি হলেন সাইফুল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তাড়াশে বিদ্যালয় খোলা, ছাত্রছাত্রী নেই! তাড়াশে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার প্রতিবাদে ইউনিয়ন আ:লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল  সিরাজগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হলেন তাড়াশের তাজফুল

ঢাবিতে চান্স পেয়েও দুশ্চিন্তায় তাড়াশের রোজ

admin
  • Update Time : রবিবার ১৪ আগস্ট, ২০২২
  • ২১৮ বার পঠিত

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও সংসার অভাবের কারণে পড়ালেখা করতে পারবে কিনা সেই দুশ্চিন্তায় আছেন সিরাজগঞ্জের তাড়াশের আকিকা রহমান রোজ (১৯) নামের এক শিক্ষার্থী। তিনি ঢাবিতে খ ইউনিটে চান্স পেয়ে শিক্ষা ও গবেষণা বিষয়ে মনোনীত হয়েছেন।

জানা যায়, আকিকা রহমান রোজ তাড়াশ পৌর শহরের মাদ্রাসা পাড়ার আনিছুর রহমানের মেয়ে। বাবা অবসরপ্রাপ্ত মাদ্রাসার শিক্ষক ও মা রোকেয়া খাতুন গৃহিণী।আকিকা রহমান রোজ ২০১৩ সালে তাড়াশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে পি.এস.সিতে জিপিএ ৫ পেয়ে ট্যালেন্টপুল বৃত্তি পায়। ২০১৬ সালে তাড়াশ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসিতে জিপিএ ৫ ও ২০১৯ সালে এসএসসিতে জিপিএ৫ পান। ২০২১ সালে তাড়াশ ডিগ্রি কলেজ হতে এইচএসসিতে জিপিএ ৫ পান। তিনি পড়ালেখা চালিয়ে যাচ্ছেন তার আত্মীয় স্বজনদের সহযোগিতায়।

আকিকা রহমান রোজ ৪ ভাই বোন। এর মধ্যে এক বোন প্রতিবন্ধী। বড় ভাইয়ের উর্পাজনে চলে তাদের সংসার।

আকিকা রহমান রোজ বলেন, অনেক পরিশ্রম করে পড়ালেখা চালিয়ে আসছি। এখন ঢাকা বিশ্ববিদ্যালয় চান্স পেয়েও খুব দুশ্চিন্তায় আছি। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার মত ব্যয় আমার পরিবার সক্ষমতা নেই।কিন্তু আমার স্বপ্ন যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষ করে ভালো চাকুরী করবো।

 

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..