সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:১১ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিভাগীয় শ্রেষ্ঠ হলেন তাড়াশের মাধাইনগর ইউনিয়ন পরিষদ

রাজাকার মোড়ের নামকরণ হল বীর মুক্তিযোদ্ধা মোড়, সর্বস্তরের মানুষের সাধুবাদ

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : শনিবার ২৬ মার্চ, ২০২২
  • ৪১৩ বার পঠিত

সিরাজগঞ্জের তাড়াশে রাজাকার মোড়ের মুক্তিযোদ্ধা মোড় নাম দেওয়া হয়েছে। শনিবার সকালে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ নাম ফলকটির উদ্বোধন করেন। তাড়াশ পৌরসভার উদ্যোগে এ নাম ফলক করা হয়েছে।
এদিকে রাজাকার মোড়ের মুক্তিযোদ্ধা মোড় নাম দেওয়ার ফলে উপজেলা প্রশাসনকে সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছেন।
উপজেলার নাগরিক আন্দোলনের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজু বলেন, ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস। একাত্তরের এই দিনে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে নেমেছিলেন লাখ বাঙালি। নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর ১৬ ডিসেম্বর অর্জিত হয়েছিল স্বাধীনতা। এই দিনে রাজাকার মোড়ের মুক্তিযোদ্ধা মোড় নাম দেওয়া হল। সেজন্য আমি স্থানীয় নাগরিকদের পক্ষে অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আরশেদুল ইসলাম বলেন, জনসাধারণ ও বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে রাজাকার মোড় নিয়ে দীর্ঘদিনের ক্ষোভ ছিলো। মাসিক আইনশৃঙ্খলা সভায় বিষয়টি নিয়ে বিস্তর আলোচনা হয়। এরপর রাজাকার মোড়ের বীর মুক্তিযোদ্ধা নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. মেজবাউল করিম সময়ের সংবাদকে বলেন, বীর মুক্তিযোদ্ধা মোড় নামকরণের মধ্যে দিয়ে মানুষের মুখ থেকে রাজাকার মোড়ের কথা নিপাত গেল।

 

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..