সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিভাগীয় শ্রেষ্ঠ হলেন তাড়াশের মাধাইনগর ইউনিয়ন পরিষদ

মাটির চুলায় খড়-কুটোর রান্না

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : বৃহস্পতিবার ২৫ নভেম্বর, ২০২১
  • ৫১১ বার পঠিত

রান্নার কাজে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস বা এলপিজি সিলিন্ডারের দাম বাড়ায় রীতিমতো বিপাকে পড়েছেন ভোক্তারা, বিশেষ করে গ্রামের কৃষিজীবী পরিবারগুলো। ফলে তারা মাটির চুলায় খড়-কুটো দিয়ে রান্না করা শুরু করেছেন।
তাড়াশ উপজেলার পৌর এলাকার আসানবাড়ি গ্রামের আব্দুর রহিমের মেয়ে রোজিনা খাতুন ও লিখনের স্ত্রী আখি খাতুন বলেন, একটি ১২ কেজির সিলিন্ডার ১৩০০ টাকার ওপরে। যা আমাদের মতো কৃষি নির্ভর মানুষজনের জন্য ব্যয়বহুল। উপায়ন্তর না দেখে আবারও খড়-কুটো ও পাতা সংগ্রহ করে মাটির তৈরি চুলায় রান্না করে খাচ্ছি।
জানা গেছে, এলপিজি সিলিন্ডার গ্যাসের দাম বাড়ার পড়ে গ্রাম-গঞ্জের কৃষিজীবী পরিবারগুলো গ্যাসের চুলায় রান্না করা একেবারে ছেড়ে দিয়েছেন। বর্তমানে চাকরিজীবী ও কিছু সংখ্যক ব্যবসায়ী এলপিজি সিলিন্ডার গ্যাস ব্যবহার করে রান্না করে খাচ্ছেন।
বুধবার সকালে সরজমিনে দেখা গেছে, পৌর এলাকার আসানবাড়ি গ্রামের প্রায় সব বাড়িতেই মাটির চুলায় খড়-কুটো ও পাতা, ঘুটে দিয়ে রান্না করছেন গৃহিনীরা। গ্যাসের চুলাগুলো ঘরের কোণে পড়ে আছে।
এ প্রসঙ্গে তাড়াশ পৌর সদরের বাজারের আব্দুল হালিম ও মনিরুল ইসলাম নামে দুজন এলপিজি সিলিন্ডার গ্যাসের ডিলার বলেন, দাম বাড়ার কারণে বেচা-কেনা অর্ধেকেরও কমে নেমে এসেছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..