মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

তাড়াশে তরমুজ চড়া দামে বিক্রি

admin
  • Update Time : বুধবার ২৮ এপ্রিল, ২০২১
  • ১১৩ বার পঠিত

আরিফুল ইসলাম,তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ তাড়াশে রমজান আর বৈশাখের খরতাপকে কেন্দ্র করে চড়া দামে বিক্রি হচ্ছে তরমুজ। ক্রেতাদের আগ্রহও বেশ। কিন্তু দাম অনেক চড়া। তাড়াশ উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে ক্রেতা বিক্রেতা সাধারণের সাথে কথা বলে জানা যায়, রমজানের এক সপ্তাহ আগেও তরমুজ ২৫ টাকা দরে বিক্রি হয়েছে। সে সময় তুলনামূলক বড় ও ভালো মানের তরমুজ ২৫ থেকে ৩০ টাকা দরে বিক্রি হয়েছে। রমজান শুরুর দাম বেড়ে ৩৫-৪০ এ চলে যায়। এভাবে বাড়তে বাড়তে এখন কেজি ৫০ থেকে ৬০ টাকায় দাঁড়ায়ছে। ব্যবসায়ীরা তরমুজ ৫০-৬০ টাকা কেজি ধরে বিক্রি করছেন। ছোট আকারের একটি তরমুজের ওজন ৫-৬ কেজি। ছোট আকারের একটি তরমুজের দাম হাঁকা হচ্ছে ৫০০ টাকা। আর বড় সাইজের এক একটি তরমুজের দাম আদায় করা হচ্ছে ৭ থেকে ৮শ’ টাকা। সাধারণ মানুষের অভিযোগ ব্যবসায়ীরা পিস হিসেবে তরমুজ কিনে,ওজনে কেজি হিসেবে বিক্রি করেন। এজন্য তরমুজের এমন দাম আদায়ের ঘটনা নিয়ে ক্রেতা সাধারণের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

তরমুজ ক্রেতা ইয়ারমাহমুদ জানান, আমি মাঝারি আকারের তরমুজ কিনলাম যার দাম নিয়েছে ৭২০ টাকা। আরেক ক্রেতা নজরুল ইসলাম জানান, বাজারে তরমুজের চড়া দাম। তাই তরমুজ কিনতে পারি নি। আগে যে তরমুজ কিনতে ১০০-১৫০ টাকা লাগত তা এখন ৫০০-৬০০ টাকা লাগে। ক্রেতা ও জনসাধারণে দাবি এসব অসাধু প্রতারণা বন্ধ করতে প্রশাসন যেন বাজার মনিটরিং করে।

খুচরা তরমুজ ব্যবসায়ীরা বলছেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে তরমুজ চড়ামূল্যে ক্রয় করে পরিবহন ও শ্রমিকের মজুরী নিয়ে বাজারজাত করতে গিয়ে তুলনামূলক ভাবে দাম বাড়িয়ে নিতে হয়। তা না হলে লাভের বদলে লোকসানের ঘানি টানতে হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..