মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

করোনার টিকা নিলেন এমপি আজিজ

admin
  • Update Time : সোমবার ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৬ বার পঠিত

আরিফুল ইসলামঃ করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ৬৪, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ- সলংগা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো. আব্দুল আজিজ।

তিনি আজ সোমবার জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে কোভিড-১৯ (করোনা ভাইরাসের) ভ্যাকসিন গ্রহণ করেন।

টিকা নেওয়ার পর অধ্যাপক ডাঃ মো. আব্দুল আজিজ এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রম ও দুর্দশী নেতৃত্বে বাংলাদেশে করোনা ভ্যাকসিন এসেছে এবং প্রয়োগ শুরু হয়েছে। ভ্যাকসিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

তিনি আরও বলেন, কোভিড-১৯ ভ্যাকসিনের বিরুদ্ধে যে অপপ্রচার, গুজব ও মিথ্যাচার করে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্ত তৈরি করা হয়েছে। এই অপপ্রচারের থেকে সবাইকে সতর্ক ও দূরে থাকতে হবে।

কোভিড-১৯ মহামারিতে গত ২৭ জানুয়ারি করোনার টিকা জগতে প্রবেশ করে বাংলাদেশ। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তাকে এক ডোজ ভ্যাকসিন দেয়ার মাধ্যমে বাংলাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এরপর ২৭ ও ২৮ জানুয়ারি বিভিন্ন পেশার মোট ৫৬৭ জন ফ্রন্টলাইনারকে ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই টিকা দেওয়া হয়। টিকা নেওয়া ব্যক্তিদের পর্যবেক্ষণে রাখতে ৬ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত টিকাদান বন্ধ রাখা হয়।

এরপর গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিন প্রয়োগ দেশ ব্যাপি শুরু হয়। এদিন মন্ত্রী, প্রতিমন্ত্রী, স্বাস্থ্য সচিব সহ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা ভ্যাকসিন গ্রহন করেন।

এর ধারাবাহিকতায় আজ জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে কোভিড-১৯ (করোনা ভাইরাসের) ভ্যাকসিন গ্রহণ করেন ৬৪, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ- সলংগা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো. আব্দুল আজিজ।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..