মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

বাঘা উচ্চ বিদ্যালয়ের ৮২’র ব্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠিত

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শনিবার ৩১ অক্টোবর, ২০২০
  • ২৩৪ বার পঠিত

এ আই র‌বি, ব্যুরো প্রধান রাজশাহী:
বাঘা উচ্চ বিদ্যালয়ের ১৯৮২ সালের ব্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. মোঃ লায়েব উদ্দিন লাভলুর সঞ্চালনায় স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত পূর্ণমিলনি অনুষ্ঠানের মধ্য দিয়ে একত্রিত হয়েছিল বাঘা উচ্চ বিদ্যালয়ের ১৯৮২ সালের ব্যাচের প্রায় অর্ধশত ছাত্র-ছাত্রীরা।

বিগত বছর থেকে ৮২’র ব্যাচের ছাত্র-ছাত্রীরা মিলে পূর্ণমিলনী করে আসছিলেন। করোনার কারণে অনেকদিন একে অন্যের সাথে দেখা না হওায় স্বাস্থ্যবিধি মেনে অনেকদিন পর একত্রিত হওয়ার ফলে অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েছিল এই পুনর্মিলনী অনুষ্ঠানে।

এ সময় বাঘা উচ্চ বিদ্যালয়ের ৮২’র ব্যাচের ছাত্র-ছাত্রীদের মাঝে অনেকেই রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন উল্লেখ করে একই ব্যাচের শিক্ষার্থী বাঘা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. মোঃ লায়েব উদ্দিন লাভলু বলেন, আমাদের ৮২’র ব্যাচের অনেকেই রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এসময় তিনি উক্ত বিদ্যালয়ের বেশ কয়েকজন প্রয়াত গুণী শিক্ষকদের নাম উল্লেখ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে সকলেই এক মিনিট নিরবতা পালন করেন। তিনি বলেন সেই সমস্ত শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় আজকে আমরা গর্বিত।

অনুষ্ঠানে অনেকেই বলেন আমাদের বাঘাকে মডেল বাঘা, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাঘা তৈরীর স্টীয়ারিং-এই ৮২’র ব্যাচের হাতে উল্লেখ করে বলেন, আমরা সব সময় বাঘাকে মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত, ধর্ষণমুক্ত বাঘা তৈরিতে বদ্ধপরিকর। উক্ত পূর্ণমিলনী অনুষ্ঠানে কথা বলেন ৮২’র ব্যাচের শিক্ষার্থী আজকের দিনে যারা চেয়ারম্যান, প্রভাষক, শিক্ষক-শিক্ষিকা, ব্যবসায়ী, চাকুরীজীবী, গৃহিণী সহ বিভিন্ন পেশাজীবী সেইদিনের ছাত্র-ছাত্রীগণ।

পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ কারণে উপস্থিত হতে না পারা অনেক শিক্ষার্থী ভিডিও কনফারেন্সের মাধ্যমে পূর্ণমিলনী অনুষ্ঠানের আনন্দ উপভোগ করেন। পরে তাদের নিজেদের মধ্যকার অংশগ্রহণে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজনে আরও প্রাণবন্ত পরিবেশের সৃষ্টি হবে বলে অনেকেই মত প্রকাশ করেন।

পরে বাঘা উচ্চ বিদ্যালয়ের ৮২’র ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে সহজেই যোগাযোগ স্থাপনের জন্য “আমরা ৮২” নামে একটি ফেইসবুক গ্রুপ খোলা হয়। ৮২’র ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে পূর্ণমিলনী অনুষ্ঠানে বাঘার নানা উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনার স্বার্থে বিপদ আপদে একে অপরের পাশে দাঁড়ানোর আহ্বান সকলের।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..