সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিভাগীয় শ্রেষ্ঠ হলেন তাড়াশের মাধাইনগর ইউনিয়ন পরিষদ

পাঁচ লক্ষ করে সৌদি রিয়াল পাবে সৌদিতে মৃত্যুবরন করা প্রবাসীর পরিবার

শাকিল আহমেদ রাজিব, বিশেষ প্রতিনিধি সৌদিআরবঃ
  • Update Time : বুধবার ২৮ অক্টোবর, ২০২০
  • ৪৪৭ বার পঠিত

শাকিল আহমেদ রাজিব, বিশেষ প্রতিনিধি সৌদিআরবঃ

সৌদিতে স্বাস্থ্য খাতে কর্মরতদের মধ্যে করোনা মহামারিতে যারা মৃত্যুবরণ করছেন তাদের পরিবারকে পাঁচ লক্ষ সৌদি রিয়াল করে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে, ২৭শে অক্টোবর মঙ্গলবার দেশটির মন্ত্রীপরিষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ গৃহীত সিদ্ধান্তে সম্মতিতে সিদ্ধান্তটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে।
গেজেটে বলা হয়েছে, মৃত কর্মী সরকারি বা বেসরকারি সামরিক কিংবা বেসামরিক, সৌদি নাগরিক বা প্রবাসী যেই হোক, যেসকল কর্মী স্বাস্থ্য খাতে কর্মরত অবস্থায় ২ মার্চ ২০২০ তারিখের পরে করোনা মহামারির কারণে মৃত্যুবরণ করেছেন তাদের পরিবার এই অর্থ পাবেন।

সৌদি আরবে কর্মরত করোনা সম্মুখযুদ্ধা বাংলাদেশি বেশ কয়েকজন ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। সেসময় ডাক্তারদের পক্ষ থেকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় ও দূতাবাসে মৃত স্বাস্থ্যকর্মীদের পরিবারকে বিশেষ সহায়তা দেয়ার দাবি করা হয়েছিল।

২৭/১০/২০২০ তারিখ রোজ মঙ্গলবার সৌদি মন্ত্রীপরিষদের এক সভায় স্বাস্থ্য খাতে কর্মরতদের মধ্যে করোনা মহামারির কারণে যারা মারা গিয়েছেন তাদের পরিবারকে পাঁচ লক্ষ সৌদি রিয়াল করে দেয়া হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে মর্মে জানা গিয়েছে।

মৃত কর্মী সরকারি কিংবা বেসরকারি খাতে চাকুরী করুক, সামরিক কিংবা বেসামরিক হোক, সৌদি কিংবা ননসৌদি যেই হোক সেই কর্মী স্বাস্থ্য খাতে কর্মরত থেকে থাকলে এবং ২ মার্চ ২০২০ তারিখের পরে করোনা মহামারির কারণে মারা গিয়ে থাকলে তার পরিবার এই অর্থ প্রাপ্য হবেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..