রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:৫২ অপরাহ্ন

News Headline :
তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা তাড়াশে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও নাটোর জেলা শ্রমিকলীগের সভাপতি হলেন সাইফুল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তাড়াশে বিদ্যালয় খোলা, ছাত্রছাত্রী নেই! তাড়াশে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার প্রতিবাদে ইউনিয়ন আ:লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল  সিরাজগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হলেন তাড়াশের তাজফুল

ঠাকুরগাঁওয়ে বড় খোচাবাড়ী হাটে লাগামহীনভাবে বাড়ছে নিত্যপণ্যের দাম

ক্রাইম রিপোর্টার মোঃ সোহেল রানা, ঠাকুরগাঁওঃ
  • Update Time : শনিবার ২৪ অক্টোবর, ২০২০
  • ৭৫৪ বার পঠিত

হঠাৎ করেই লাগামহীন হয়ে উঠেছে ঠাকুরগাঁও জেলার বড় খোচাবাড়ী হাটে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার। অসহনীয় উত্তাপ বইছে চাল, ডাল, আটা, মাংস, শাকসবজি, তেল, পেঁয়াজ, মসলাসহ বিভিন্ন পণ্যের দামে। হঠাৎ করে বাড়ছে আলু, পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম। যার ফলে মারাত্মক সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও সীমিত আয়ের মানুষ।

অস্বাভাবিক এই দাম বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ নেই। সিন্ডিকেটের কারসাজির কারণেই মূলত এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।
প্রসঙ্গত, সরকারের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কোল্ড স্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলুর দাম ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং খুচরা পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে দেওয়া হয় প্রথম ধাপে। দ্বিতীয় ধাপে মন্ত্রী আর ৫টাকা বাড়িয়ে বাজার ধর নির্ধারণ করেন প্রতি কেজি আলু ৩৫ টাকা ধরে বিক্রি করার জন্যে। কিন্তু সরকারের বেঁধে দেওয়া বাজার ধর মানছেন না স্থানীয় ব্যবসায়ীর।

আজকে ঠাকুরগাঁও জেলার বড় খোচাবাড়ী হাটে বিভিন্ন স্থানে খুচরা বাজার ঘুরে দেখা যায়, আলু বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, দেশি পেঁয়াজ ৭৫-৮০ টাকা, পাকিস্তানী পেঁয়াজ ৬০-৭০ টাকা, আদা গত সপ্তাহে ছিল ৮০-৮৫ টাকা বর্তমানে ৭০-৮০ টাকা, দেশি রসুন ৮৫ টাকা, কাঁচা মরিচ ২৫০-৩০০টাকা, টমেটো প্রতি কেজি ৮০-১০০ টাকা, ফরাসের বিচি ৮০-১০০।

দোকানদারকে প্রশ্ন করলে তারা উত্তর দেয় বাজারগুলোতে আলুর দাম বৃদ্ধি পাওয়ায় আমার ৪০-৫০ টাকা ধরে বিক্রি করতে হচ্ছে। কি কারণে হঠাৎ করে এত টাকা বৃদ্ধি পেল জানতে চাইলে তারা বলেন, শুনছি আড়তে আলুর সংকট রয়েছে। তাই দাম বৃদ্ধি পেয়েছে।


Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..