সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:১০ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিভাগীয় শ্রেষ্ঠ হলেন তাড়াশের মাধাইনগর ইউনিয়ন পরিষদ

সিংড়ায় নিজ উদ্যোগে তালবীজ রোপন

রাজু আহমেদ, নাটোর জেলা প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার ১০ অক্টোবর, ২০২০
  • ৩১৩ বার পঠিত

রাজু আহমেদ, নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোরের সিংড়ায় ব্যক্তি উদ্যোগে ১৪ কি: মি: রাস্তার দুধারে তালবীজ রোপনের উদ্যোগে নিয়েছেন কৃষক আব্দুল মতিন দুলাল।

চলনবিল অধ্যুষিত বারুহাস-আয়েশ এবং বিয়াশ থেকে রাতাল পর্যন্ত ১৪ কি: মি: এলাকায় তিনি বীজ রোপন করবেন বলে জানা গেছে।

শনিবার সিংড়া-বারুহাস রাস্তার ৪ কি: মি: তালবীজ রোপন শুরু করেন।

এসময় উপস্থিত ছিলেন, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সাইফ মাহমুদ, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “সময়ের সংবাদ” এর নাটোর জেলা প্রতিনিধি রাজু আহমেদ।

উল্লেখ্য, কৃষক আব্দুল মতিন দুলাল ইতোমধ্য নেপিয়ার ঘাস চাষ, গরু মোতা তাজাকরন এবং মৎস্য চাষে সফলতার মুখ দেখেছেন।

উদ্যোক্তা আব্দুল মতিন দুলাল জানান, জলবায়ু পরিবর্তনের কারণে দিন দিন পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাচ্ছে। অনাবৃষ্টি, বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগে দেশে প্রতিবছর শত শত লোক মারা যাচ্ছে। আর এসব প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচতে বা দুর্যোগ মোকাবেলা করতে তালগাছের গুরুত্ব অপরিসীম।

পরিবেশ কর্মী, মডেল প্রেসক্লাব সভাপতি এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “সময়ের সংবাদ” এর নাটোর জেলা প্রতিনিধি রাজু আহমেদ জানান, জলবায়ু পরিবর্তনের কারণে দিন দিন পানির স্তর নিচে নেমে যাচ্ছে এবং বজ্রপাতের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। তাল গাছ খরা মোকাবেলা ও বজ্রপাত নিরোধে সহায়ক ভূমিকা পালন করে। তালের চারা রোপনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা, জীববৈচিত্র্য ও প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি পায়। দেশের খরাপ্রবণ এলাকায় অধিক পরিমাণে তালের চারা রোপনের ফলে প্রচুর বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকে। এতে দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হয় এবং পরিবেশের ভারসাম্য রক্ষা পায়।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..