রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৫৭ অপরাহ্ন

News Headline :
তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা তাড়াশে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও নাটোর জেলা শ্রমিকলীগের সভাপতি হলেন সাইফুল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তাড়াশে বিদ্যালয় খোলা, ছাত্রছাত্রী নেই! তাড়াশে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার প্রতিবাদে ইউনিয়ন আ:লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল  সিরাজগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হলেন তাড়াশের তাজফুল

ভোলা-বরিশাল সেতু নির্মাণে অনুমোদন

মোঃ সাইফুল ইসলাম আকাশ, ভোলা জেলা প্রতিনিধি:
  • Update Time : শনিবার ১০ অক্টোবর, ২০২০
  • ৯৯০ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম আকাশ, ভোলা জেলা প্রতিনিধি:

ভোলা-বরিশাল সেতু নির্মাণে নীতিগত অনুমোদন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ঐ সেতুর স্বপ্নদ্রষ্টা ভোলা ১আসনের এমপি এবং সাবেক বানিজ‍্য মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার পৌর মেয়র ও উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেঁতুলিয়া ও কালাবাদর নদীর উপর দিয়ে বরিশাল-ভোলা সড়কে ভোলা সেতু নির্মাণে নীতিগত অনুমোদন দিয়েছে একনেক।

সেতু বিভাগের তথ্য অনুযায়ী, দুই নদীর (তেঁতুলিয়া ও কালাবাদর) উপরে ১০ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মাণে আনুমানিক ১২ হাজার ৯১৬ কোটি টাকা ব্যয় হবে। দুই নদীর মাঝখানে চর থাকায় চার কিলোমিটার ভায়াডাক নির্মাণ করা হবে।
উল্লেখ্য যে গত বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ অনুমোদন দেয়া হয়। অর্থমন্ত্রী দেশে না থাকায় কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল এ তথ্য জানিয়েছেন।
অতিরিক্ত সচিব বলেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেঁতুলিয়া ও কালাবাদোর নদীর ওপর দিয়ে বরিশাল-ভোলা সড়কে ভোলা সেতু নির্মাণে প্রকল্প গ্রহণের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..