মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৭ অপরাহ্ন

সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

সীতাকুণ্ড উপজেলা প্রতিনিধি, আরিফুল হাসান :
  • Update Time : শুক্রবার ২৮ আগস্ট, ২০২০
  • ২৮৭ বার পঠিত

গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ স্লোগানে সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।এসময় সীতাকুণ্ডের বিভিন্ন প্রতিষ্ঠানে ও সড়কের পাশে গাছ রোপণ করা হয়।

আজ ২৮ তারিখ সকাল দশটায় সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের মদিনাতুল ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন যাত্রী কল্যাণ সমিতির সদস্য সচিব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দৌজা ।এ সময় তারা সীতাকুণ্ড উপজেলা স্বনামধন্য প্রতিষ্ঠান ও কথাকলি উচ্চ বিদ্যালয়, সিরাজ ভুইয়া সড়কের কমিউনিটি ক্লিনিকে চারা রোপণ করেন ।ফলজ,বনজ, ও ঔষধি গাছ রোপণ করার মধ্য দিয়ে দিন ব্যাপী এই কর্মসূচি পালন করা হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগাং এর সভাপতি ও নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব লায়ন মোঃ গিয়াস উদ্দিন , বিশেষ অতিথি ছিলেন, সীতাকুন্ড সমিতির সাধারণ সম্পাদক লায়ন নাছির উদ্দিন মানিক, মনিষার প্রধান নির্বাহী আজমল হোসেন হিরো, মানবাধিকার কর্মী শিবলী মির্জা, মাওলানা খবিরুল ইসলাম, ইউটিউবার জুয়েল আইচ, সুপ্ত ধারা ফাউন্ডেশনের সভাপতি ফারহান সিদ্দিকী নাঈম, আরো উপস্থিত ছিলেন সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি এমকে মনির, সাধারণ সম্পাদক এডভোকেট শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন আল হাসান, সিনিয়র সহ সভাপতি মোঃ জয়নাল আবেদীন,সহ সভাপতি সায়েদ,শিশু ও মহিলা বিষয়ক সম্পাদিকা নাহিদা আক্তার, বাণিজ্য বিষয়ক সম্পাদক আয়াস চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তুষার চৌধুরী,ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফাহিম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ নুরুল আজম, আজিম সহ অন্যান্য সদস্যবৃন্দ ও মাদ্রাসার শিক্ষক ছাত্রবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে প্রধান অতিথি বলেন, আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে উত্তম কাজ করে যেতে হবে। বৈশ্বিক উষ্ণায়ন ও সামাজিক বনায়নের ক্ষেত্রে বৃক্ষরোপণ কর্মসূচির গুরুত্ব অত্যধিক। এছাড়া গাছ আমাদের অক্সিজেন সরবরাহ করে থাকে। করোনাকালে অক্সিজেনের স্বল্পতা আমাদের শিক্ষা দেয় বৃক্ষরোপণ আমাদের সমাজ জীবনে ভূমিকা পালন করেন। সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই এমন মহতি উদ্যোগ নেয়ার জন্য।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, সীতাকুণ্ডের দানবীর নামে খ্যাত লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দৌজা,লায়ন নাছির উদ্দিন মানিক,মনিষার প্রধান নির্বাহী আজমল হোসেন হিরো, মাওলানা খবিরুল ইসলাম, এডভোকেট শাহাদাত হোসেন।

উল্লেখ্য, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন ২০১৯ সালের ১ মে জন্ম ঘটে। প্রারম্ভ থেকেই সীতাকুন্ডে সর্বদা নানা ধরনের সামাজিক কর্মকাণ্ডে লিপ্ত থাকায় বিভিন্ন শ্রেণী পেশা ও দলমত নির্বিশেষে সকলের নজরে আসে। এবং সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এক পর্যায়ে সরকারী রেজিঃ প্রাপ্ত হয়।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..