মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

খাদিম চৌমুহনী জামে মসজিদের ভূমি রক্ষায় তৌহিদী জনতার মানববন্ধন

রুবেল আহমদ, সিলেট প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার ২৮ আগস্ট, ২০২০
  • ৩১৪ বার পঠিত

২৮.০৮.২০২০:

সিলেট সদর উপজেলার খাদিম পাড়া ইউনিয়নের খাদিম চৌমুহনী জামে মসজিদের ভূমি ও মসজিদ রক্ষায় স্থানীয় এলাকাবাসী ও তৌহিদী জনতার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা পালন করা হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) বেলা ২ টায় এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে খাদিম চৌমুহনী জামে মসজিদের মতওয়াল্লি রাজা মিয়া রাজনের সভাপতিত্বে ও মাওলানা খালিদ মোহাম্মদ এবং আব্দুল বাতেন চৌধুরী নাদির এর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, মৃতিঙ্গা জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন, বেলাল উদ্দিন, আফতাব উদ্দিন, মোতাহির আলী, ডাক্তার আজিজুর রহমান, সাংবাদিক মুজিবুর রহমান ডালিম প্রমূখ।

উপস্থিত ছিলেন, খাদিম এলাকার বিশিষ্ট মুরব্বি আফতাব উদ্দিন, বেলাল উদ্দিন। মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ছালেহ আহমদ, অলিউর রহমান চৌধুরী মিঠু, আলম আহমদ, সাইফুল আলম, শাকিল আহমদ, কাশেম মিয়া, হাবিবুর রহমান পংকি, জামাল উদ্দিন, ওসমান, মঞ্জুর আহমদ সহ স্থানীয় এলাকার শতাধিক মুসল্লি।

মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, চিহ্নিত ভূমি খেকো, প্রতারক প্রবাসী ফজল মিয়া খাদিম চৌমুহনী জামে মসজিদের জায়গা দখল করতে দীর্ঘদিন থেকে স্থানীয় লোকজনকে হয়রানি করে আসছে। তাছাড়া ফজল মিয়া মসজিদের জায়গা দখল করার জন্য স্থানীয়দের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে ঘায়েল করতে উঠে পড়ে লেগেছে। কিন্তু স্থানীয়রা মসজিদ রক্ষায় প্রয়োজনে জীবন দিবে। তবুও মসজিদের এক ইঞ্চি জায়গা কোন ভূমি খেকোকে নিতে দিবে না।

বক্তারা আরো বলেন, ভবিষ্যতে যদি মসজিদের জায়গা নিতে ভূমি খেকো ফজল মিয়া কোন ধরণের প্রতারণার আশ্রয় নেন। তাহলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত মুসল্লিরা বলেন, ফজল মিয়ার সকল মিথ্যে মামলা থেকে স্থানীয়দেরকে অবিলম্বে অব্যাহতির জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..