বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর নির্দেশে লোভাছড়া সহ সকল কোয়ারি পরিদর্শনে মন্ত্রী পরিষদ সচিব

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ২৭ আগস্ট, ২০২০
  • ৩৫৪ বার পঠিত

শাব্বীর আহমদ উসমানী,সিলেট ব্যুরো প্রধান:বর্তমান সিলেটের অচল ও স্থবির পাথর কোয়ারি সংশ্লিষ্টদের জন্য আসছে সম্ভাবনার নতুন দিগন্ত । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২৮ আগষ্ট শুক্রবার তিন দিনের সফরে সিলেটের বিভিন্ন পাথর কোয়ারি পরিদর্শনে সিলেট আসছেন মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংষ্কার বিভাগের সচিব মোহাম্মদ কামাল হোসেন ।

মন্ত্রী পরিষদ বিভাগ হতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংষ্কার বিভাগের সচিব মোহাম্মদ কামাল হোসেন শুক্রবার সিডিউল অনুযায়ী নির্ধারিত সময়ে সিলেট এসে পৌছবেন।

শনিবার সকাল নয় টায় কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ পাথর কোয়ারি পরিদর্শন, বিকাল তিন টায় গোয়াইনঘাটের প্রস্তাবিত ক্রাশার মেশিন জোন পরিদর্শন, সন্ধ্যা সাতটায় সিলেটে পাথর কোয়ারি সংক্রান্ত মতবিনিময় সভায় যোগদান করবেন। পরের দিন ৩০ আগষ্ট রবিবার সকাল ১১ টায় কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারি পরিদর্শনে করবেন এবং একই দিন বিকালে তিনি ঢাকায় ফিরে যাবেন।

সিলেটের সকল পাথর কোয়ারীর অচালবস্থা নিয়ে বেশ কয়েক দিন থেকে সিলেটে নানা আলোচনা চলছিল । সরকারের সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তার এই সফরে আশায় বুক বেধেছেন পাথর কোয়ারীর মালিক থেকে শুরু করে এর সাথে জড়িত সংশ্লিষ্ট লাখো লাখো শ্রমিক।

সংশ্লিষ্টরা জানান, অনেক দিন থেকে সিলেটের পাথর কোয়ারি গুলো বন্ধ থাকায় এই অঙ্গনে জড়িত থাকা লাখো লাখো শ্রমিক আজ বেকার ও নিঃস্ব। এর সাথে বারকি শ্রমিক ও ক্রাশার শ্রমিক সহ সবাই কষ্টে দিনাতিপাত করছেন । তাই সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তারা বলেন, সিলেটের পাথর কোয়ারি গুলোকে সচল করা প্রয়োজন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..