মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

ভোলায় সরকারি কলেজ রোভার স্কাউটস পরিবারের বৃক্ষরোপন কর্মসূচি পালন

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : রবিবার ২৩ আগস্ট, ২০২০
  • ৪৫৪ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম আকাশ, নিজস্ব প্রতিবেদক ; ঝড় বৃষ্টি উপেক্ষা করে ভোলা সরকারি কলেজ রোভার স্কাউটসের উদ্যোগে মুজিব বর্ষের অঙ্গীকার তিনটি করে গাছ লাগান এই স্লোগান সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির অনুষ্ঠানে ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া
ভোলা সরকারি কলেজ শাখার রোভার স্কাউটস সদস‍্য এবং শিক্ষার্থীদের এবং অতিথিদের উদ্দেশ্যে বলেন বৃক্ষ আমাদের পরম বন্ধু,বৃক্ষরোপণ কর্মসূচি সঠিক প্রয়োগের মাধ্যমে আমরা আমাদের প্রাকৃতিক পরিবেশকে সতেজ ও সুন্দর রাখতে পারি।বৃক্ষরোপণ করার মাধ্যমে আমরা নিজেদের কর্মসংস্থান সুযোগ সৃষ্টি করতে পারি অপরকে ও এ মহৎ কাজে উৎসাহিত করতে পারি। সামাজিক দূরত্ব বজায় রেখে কলেজ প্রাঙ্গনে ভোলা সরকারি কলেজ শাখার রোভার স্কাউটস এর উদ্যোগে বৃক্ষরোপন করে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ফলজ ও বনজ গাছ রোপন করা সহ বৃক্ষরোপণ কর্মসূচির বিভিন্ন বিষয় নিয়ে এবং দুর্যোগকালীন মুহূর্তে বাংলাদেশ রোভারের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

পরিশেষে ভোলা জেলার রোভার স্কাউটস কমিশনার এবং ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আক্তার বলেন পরিবেশ রক্ষায় বৃক্ষের ভূমিকা অপরিসীম।
বৃক্ষরোপণ কর্মসূচিতে গাছের চারা সরবরাহ করে কর্মসূচি বাস্তবায়নে সহায়তা প্রদান করেন বিভাগীয় বন কর্মকর্তা জনাব মোঃ তৌফিকুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা রোভার স্কাউটস কমিশনার প্রফেসর পারভীন আখতার,ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া, ভোলা জেলা রোভারের সম্পাদক মোঃ কামাল হোসেন,ভোলা সরকারি কলেজ ইউনিটের গ্রুপ সম্পাদক মেহবুবা আলম,আরএসএল মো: মাহবুব আলম,জনাব মোঃ কামাল হোসেন,আরএসএল মোঃ মিজানুর রহমান,মো:এরশাদ হোসেন,লিপন রখো সহ ভোলা জেলা রোভারের বিভিন্ন ইউনিটের এস.আর.এম ও আর.এম বৃন্দ ।

প্রতিকূল আবহাওয়ার মধ্যে সকলে উপস্থিত হয়ে কর্মসূচি সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানান কলেজের অধ‍্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া,সাবেক অধ‍্যক্ষ প্রফেসর পারবিন আক্তার, সম্পাদক মেহবুবা আলম এবং ভোলা সরকারি কলেজের ব‍্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ এরশাদ হোসেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..