বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১৮ অপরাহ্ন

বায়ার্ন মিউনিখের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে পিএসজি

সময়ের সংবাদ ডেস্কঃ
  • Update Time : শনিবার ২২ আগস্ট, ২০২০
  • ২৬৭ বার পঠিত

রবিবার বাংলাদেশ সময় রাত ১টায় বায়ার্ন মিউনিখের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে পিএসজি। যে ম্যাচ ঘিরে ফুটবল ভক্তদের মাঝে উত্তেজনার পারদ এখন তুঙ্গে।

দুর্দান্ত বায়ার্ন এদিন নামবে ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের লক্ষ্যে।

আর প্রথমবার ফাইনালে পা রাখা পিএসজি নতুন ইতিহাস লিখতে চায় ট্রফি জয় করে।
বাজির দৌড়ে অনেক জায়গায় হতো এগিয়ে বায়ার্ন। তবে চ্যাম্পিয়ন্স লিগে দুই দলের মুখোমুখি লড়াইয়ে আবার এগিয়ে থাকছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগে টানা সাত মৌসুম নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছে পিএসজি। কোয়ার্টার ফাইনাল থেকে প্রথম চারবার, পরের তিনবার দ্বিতীয় রাউন্ড থেকে। নেইমার-এমবাপ্পেদের নৈপুণ্যে এবারের আসরে পিএসজি ব্যর্থতার বৃত্ত থেকে ঘুরে দাঁড়াতে পেরেছে।

অন্যদিকে বায়ার্ন ধারাবাহিক পারফর্ম করেছে এ মৌসুমে। চলতি চ্যাম্পিয়ন্স লিগে টানা দশ ম্যাচে অপরাজিত জার্মান দলটি। কোয়ার্টার ফাইনালে তো বার্সেলোনার মতো দলকে ৮-২ গোলে বিধ্বস্ত করেছে রবার্ট লেভানডোস্কি, থমাস মুলাররা।

এখন ফাইনালে পিএসজিকে হারাতে পারলে বায়র্ন মিউনিখ চতুর্থ ক্লাব হিসেবে ষষ্ঠবার চ্যাম্পিয়ন্স লিগ জয় করবে। এর আগে ৬ বা তার বেশিবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে মাত্র ৩টি ক্লাব- রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও লিভারপুল।

তবে কাজটা সহজ হবে না সেটি বলে দিচ্ছে এই পরিসংখ্যান। ইউরোপ সেরার মঞ্চে বায়ার্ন ও পিএসজি এখন পর্যন্ত ৮ বার মুখোমুখি হয়েছে। যেখানে বায়ার্ন মিউনিখ জিতেছে ৩ বার। বাকি ৫ ম্যাচেই জয় পিএসজির।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..