শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

প্রথম ইনিংসে পাকিস্তান পিছিয়ে এখনো ৫৫৯ রানে

সময়ের সংবাদ ডেস্কঃ
  • Update Time : শনিবার ২২ আগস্ট, ২০২০
  • ২২২ বার পঠিত

ইংল্যান্ড ৮ উইকেটে ৫৮৩ রান তুলে ইনিংস ঘোষণা করল। স্কোর বোর্ডে প্রতিপক্ষের বিশাল রান দেখেই হয়তো এরপর ভড়কে গেল পাকিস্তান।

প্রথম ইনিংস শুরু করে যারা ২৪ রান যোগ করতেই হারিয়ে ফেলেছে ৩ উইকেট।

শনিবার সাউদাম্পটনে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনেও দাপট অব্যাহত রেখেছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ইনিংসে পাকিস্তান পিছিয়ে এখনো ৫৫৯ রানে। ফলোঅন এড়াতেই এখনো ৩৬০ রান চাই তাদের। ৪ রানে অপরাজিত থাকা অধিনায়ক আজহার আলি রবিবার নতুন কাউকে নিয়ে ব্যাটিং শুরু করবেন।

এদিন ব্যাটিংয়ে ক্রলি-বাটলারের পর বোলিংয়ে জেমস অ্যান্ডারসনের আগুনে পুড়েছে পাকিস্তান। দিনের তিনটি উইকেটই নিয়েছেন অ্যান্ডারসন। বাবর আজম দিনের শেষ বলে আউট হন ব্যক্তিগত ১১ রানে। এর আগে শান মাসুদকে দিয়ে (৪) উইকেট উৎসব শুরুর পর আবিদ আলিকে দ্বিতীয় শিকার বানান অ্যান্ডারসন।

বৃষ্টির কারণে এদিন প্রথম সেশনে খুব বেশি খেলাই হতে পারেনি। ৪ উইকেটে ৩৩২ রানে দিন শুরু করা ক্রলি ও বাটলার অবশ্য বৃষ্টিভেজা দিনের শুরুতে কোনো বিপদ ঘটতে দেননি। বরং পঞ্চম উইকেটে এই জুটি ইংল্যান্ডের পক্ষে রেকর্ড সংগ্রহ গড়ে। ৩৫৯ রান যোগ করেন এই দুজন। সব উইকেট মিলে ইংল্যান্ডের পক্ষে যা যৌথভাবে ষষ্ঠ সর্বোচ্চ।

ক্রলি ৩৩১ বলে ডাবল সেঞ্চুরি পূরণ করার পর দ্রুতগতিতে ২৫০ পূরণ করেন। ২০০ থেকে ২৫০ এ যেতে তার লেগেছে ৪১ বল। ইংলিশদের পক্ষে তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানো ক্রলি তার ইনিংসটি সাজিয়েছেন ৩৪ চার ও ১ ছক্কায়।

এদিকে ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পথে বাটলার ১৩ চার ও ২ ছক্কা হাঁকান। টেস্ট ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। সিরিজ বাঁচাতে হলে এ ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে। তবে ম্যাচের প্রথম দুই দিনেই সেই কাজটা তাদের জন্য দুরূহ করে ফেলেছে ইংল্যান্ড। পঞ্চম দিনে এই খেলা গড়াবে বলেও মনে হয় না। যদি না বৃষ্টি সাহায্যের হাত বাড়ায় পাকিস্তানকে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..