বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

আনোয়ারায় শপিং মলে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শনিবার ২৩ মে, ২০২০
  • ১৩৩ বার পঠিত

মুহাম্মদ আমজাদ হোসেন, আনোয়ারা প্রতিনিধিঃ-

আনোয়ারা উপজেলার অন্যতম বাজার ছত্তার হাটে ভিড় জমিয়ে কেনাকাটার সময় বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। করোনার হাত থেকে বাঁচার জন্য আনোয়ারার বেশির ভাগ মানুষ এখন ‘ঘরবন্দি’।

রাস্তায় মানুষজনের উপস্থিতিও কমে গেছে। ঘরের বাইরে বের হলে নিরাপদ দূরত্ব মানারও চেষ্টা চলছে। কিন্তু বাজারে গেলেই ঘটছে বিপত্তি। কিন্তু কেউই মানছেন না সামাজিক দূরত্ব, নেই মাস্ক।

গত মঙ্গলবার (১৯ মে) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জুবায়ের আহমদ এ নির্দেশনায় আনোয়ারা চাতুরী চৌমুহনী
স্বাস্থ্যবিধি অমান্য ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় আনোয়ারার সবচেয়ে বড় শপিং মার্কেট ওয়ান মাবিয়া সিটি সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

২৩ মে ছত্তার হাটে শফিং মলে বেচাকেনার সময় ক্রেতা কিংবা বিক্রেতা কাউকে শারীরিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি। বরং পছন্দের পোশাক, জুতা-স্যান্ডেল ও কসমেটিক্সসহ অন্যান্য সামগ্রী কেনার জন্য ক্রেতাদের একেবারে গা ঘেঁষাঘেঁষি, এমনকি ঠেলাঠেলিও করতে দেখা গেছে।

উল্লেখ্য আনোয়ারা উপজেলার চার জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে সামাজিক সংক্রমণের মাধ্যমে অতিমাত্রায় ছোঁয়াচে প্রাণঘাতী এ ভাইরাস অন্যত্র ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

এমন পরিস্থিতিতে আনোয়ারায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি পরিবেশের বাজারগুলো ‘করোনা চাষাবাদ’র কেন্দ্রস্থল হয়ে উঠতে পারে বলে মনে করছেন সচেতন নাগরিকগণ।

তাই এই সংকটময় পরিস্থিতিতে আনোয়ারার বাজারগুলো শক্তহাতে মনিটরিং করার দাবী জানান তারা।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..