বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন

নিয়ামতপুরে আম্পানের প্রভাবে ব্যাপক ক্ষতি

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শুক্রবার ২২ মে, ২০২০
  • ২০০ বার পঠিত

মোঃ ওয়াশিম রাজু, স্টাফ রিপোর্টার, সময়ের সংবাদ:

নিয়ামতপুরে আম্পানের প্রভাবে বুধবার দুপুর থেকে শুরু হওয়া গুড়ি গুড়ি বুষ্টি ও রাতে ঝড়ো-বৃষ্টিতে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এসময় ঝড়ের তান্ডবে উড়ে গেছে আনেকের বাড়ী ও টিনের চালা। ঝরে পড়েছে গাছের আম। এছাড়াও ঝড়ো বাতাসে ধানগাছ হেলে পড়েছে, বৃষ্টির পানিতে ডুবেছে কৃষকের কাটাধান। এমন পরিস্থিতিতে মাঠের বোরো ধান নিয়ে বিপাকে পড়েছেন কৃষক। ৫০ ভাগ অঅম ঝরে পড়ায় মাথায় হাত উঠেছে আম বাগান মালিকদের।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার রসুলপুর ইউনিয়নের কাচারী দামপুরার নুরুল ইসলাম, রাজবংশী পাড়ার মফিজুদ্দীন ও জিয়াউরের টিনের বাড়ীও উড়ে গেছে। ওই গ্রামের কয়েকটি আম বাগানের গাছের আম ৫০ভাগ ঝরে পড়েছে। এছাড়াও বোরো মাঠে এখন কৃষকের কাটা ধান বৃষ্টির পানিতে ডুবে থাকতে দেখা গেছে।
কাচারী দামপুরার আমবাগান মালিক, জুলফিকার আলী জানান, রাতের ঝড়ো হাওয়ায় তার সব আম ঝরে পড়েছে। এমন কথা জানান ওই গ্রামের বাগান মালিক আবুজার গিফারীও।
সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, ঝড়ো হাওয়ায় আমবাগান ও ঘরবাড়ীসহ ক্ষতি হয়েছে বেশ। ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে।
কৃষি কর্মকর্তা আমির আব্দুল্লাহ মো,. ওয়াহিদুজ্জামার জানান, নিয়ামতপুরে প্রায় ৫ ভাগ বোরো ধান কাটা হয়েছে। বাকী ৫ ভাগ ঝড়ো বাতাসে হেলে পড়েছে। এতে করে ধানের তেমন ক্ষতি না হলেও আমা বাগানের গাছের আম ঝরে ব্যাপক ক্ষতি হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..