সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৯ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে সদ্য যোগদানকৃত শিক্ষা অফিসার ও নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠান তাড়াশে ২ হাজার শীতার্তদের মাঝে এমপি আজিজের কম্বল বিতরণ বাল্যবিবাহ বন্ধ করতে রাতে বিয়ে বাড়িতে ইউএনও তাড়াশে ৭০লিটার দেশীয় চোলাই মদসহ একজন আটক তাড়াশে শিক্ষার্থীদের রাস্তায় সুরক্ষার জন্য স্পিড ব্রেকার দিলেন ছাত্রলীগ তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা

মহামারি করোনায় মানুষকে নিরাপদে রাখতে দিনরাত মানবসেবায় তনোরের ইউএনও,ওসি

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২০ মে, ২০২০
  • ২১৬ বার পঠিত

সারোয়ার হোসেন:

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস সংক্রমণের ছোবল থেকে জনসাধারণকে নিরাপদে রাখতে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সুশান্ত কুমার মাহাতো ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান রাকিব দিনরাত নিজেদের জীবনের তোয়াক্কা না করে উপজেলা বিভিন্ন প্রান্তরে ছুটে বেড়াচ্ছেন মানবসেবায়। এছাড়াও প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামজিক সংগঠন গুলোর পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে অবগত করতে গ্রামের পাড়া মহল্লার ভিতরে গিয়ে সামাজিক দুরত্ব মেনে চলার জন্য জনসচেতনতা ও অসহায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে সব শ্রেণীপেশার মানুষ।

দেশের বিভিন্ন গ্রামে ও শহরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় তানোর উপজেলার জনসাধারণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদে সুরক্ষিত রাখতে পিছিয়ে নেই তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান রাকিব।

তানোর উপজেলাকে করোনা ভাইরাস মুক্ত করাসহ করোনা ভাইরাস দুর্দিনে জনসাধারণ ও তাদের জানমালের নিরাপত্তা দিতে ইউএনও সুশান্ত কুমার মাহাতো ও থানার ওসি রাকিবুল হাসান রাকিবের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে দিনরাত করোনা ভাইরাস মোকাবেলা করতে ও মাদক,ছিনতাই,সন্ত্রাস চাদাঁবাজীসহ বিভিন্ন অপরাধ নির্মুলে দিনরাত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

জানা গেছে, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া দিকনির্দেশনাকে বাস্তবায়ন করতে প্রতিনিয়ত জনসচেতনতা মূলক মাইকিং লিফলেট বিতরণ প্রচার প্রচারণা নিয়মিত অব্যাহত রেখেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহী জেলা প্রশাসক ডিসি হামিদুর রহমানের নির্দেশনায় তানোর উপজেলায় সর্বাধিক তদারকি চালিয়ে যাচ্ছি। সরকারের নির্দেশনায় লকডাউন নিশ্চিত করতে রাস্তায় নেমে চব্বিশ ঘন্টা কাজ করে চলেছি। কখনো নিজেদের উদ্যোগে রাতের আধাঁরে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করছি,আবার কখনো ত্রাণ সামগ্রী বিতরনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে সহযোগীতাও করে যাচ্ছি আমরা উপজেলা প্রশাসন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান রাকিব বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জেলা পুলিশ সুপারের দিকনির্দেশনায় আমরা সবসময় মাঠে ঘাটে নিজেদের জীবন বাজী রেখে জনসাধারণের সেবা নিশ্চিত করে যাচ্ছি। এমনকি ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন বাজারের মোড়ে ও উপজেলার প্রবেশ পথগুলোতে নিয়মিত চেক পোস্ট বসিয়ে প্রতিটি গাড়ি তল্লাশি করাসহ বাহিরের কোন গাড়ি যাতায়াত করতে দেয়া হচ্ছে না।

এছাড়াও মোটরসাইকেলে একজনের বেশি চলাফেরা করতে নির্ষেধ করা সহ তাদের বাইরে অযথা ঘোরাঘুরি না করে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।

অপরদিকে,ব্যক্তিগত গাড়ি চালক ও সড়কে চলাচলকারীদের উপযুক্ত কারণ ছাড়া উপজেলার বাজার হাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত কোন রোগী যখন নিজেদের পরিবার ও সমাজের মানুষের কাছে অবহেলিত তখন পুলিশই তাদের জীবন বাজি রেখে করোনা ভাইরাস আক্রন্তদেরকে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন। এমনকি করোনা আক্রান্ত কোন রোগী মারা গেলে পুলিশকেই তার জানাজার ব্যাবস্থা করা এমনকি দাফনের ব্যবস্থাও করছেন পুলিশ সদস্যরা।

এ পর্যন্ত দায়িত্ব পালন করতে গিয়ে করোনা যুদ্ধে পুলিশের অনেক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন এবং মরেও গেছেন। তবুও পুলিশ সদস্যরা ঝুকি নিয়েই চালিয়ে যাচ্ছে কর্মকাণ্ড। সেই সাথে পুলিশের পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে। প্রতিটি এলাকায় জনসচেতনতা মূলক মাইকিং করে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনার পাশাপাশি তাদেরকে স্বাস্থ্য বিধি অনুযায়ী পরামর্শ দেয়া সহ মহামারী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকারী নিয়মনীতি মেনে সবাইকে ঘরে থেকে নিরাপদে থাকতে অনুরোধ জানিয়ে যাচ্ছেন তানোরের মানবিক ওসি রাকিবুল হাসান রাকিব।

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..