বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে সদ্য যোগদানকৃত শিক্ষা অফিসার ও নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠান তাড়াশে ২ হাজার শীতার্তদের মাঝে এমপি আজিজের কম্বল বিতরণ বাল্যবিবাহ বন্ধ করতে রাতে বিয়ে বাড়িতে ইউএনও তাড়াশে ৭০লিটার দেশীয় চোলাই মদসহ একজন আটক তাড়াশে শিক্ষার্থীদের রাস্তায় সুরক্ষার জন্য স্পিড ব্রেকার দিলেন ছাত্রলীগ তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা

গণমাধ্যম কর্মীদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার সিদ্ধান্ত

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২০ মে, ২০২০
  • ১১২ বার পঠিত

ডেস্ক নিউজ:

অবশেষে করোনাকালে ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের মাঝে আর্থিক সহায়তার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সাংবাদিক কল্যান ট্টাষ্টের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। দেশের মোট ১২শ সাংবাদিকের মাঝে জনপ্রতি ১০ হাজার টাকা বিতরণ করা হবে।

যারা পাবেন তারা হলেন সম্প্রতি চাকরিচ্যূত যারা, গত ছয় মাস ধরে যারা বেকার, নিয়মিত কাজ করেও যারা বেতন পাচ্ছেন না। এমন সাংবাদিকদের জন্য সরকারের পক্ষ থেকে প্রেস ইনষ্টিটিউট অব বাংলাদেশ পিআইবি এই ধরনের আর্থিক সহায়তা করবেন। পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ আজ মঙ্গলবার ১৯ মে এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ ট্টাষ্টের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বাংলাদেশ মমফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সাংবাদিকদের জন্য সরকারের পক্ষ থেকে জন্য অার্থিক সহযোগিতার সিদ্ধান্তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদকে ধন্যবাদ জানানো হয়।

ইতিপূর্বে সাংবাদিকদের আর্থিক সহযোগিতার জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল জেলা প্রশাসকদের নিকট চিঠি পাঠিয়ে একদিনের মাথায় তা প্রত্যাহার করে নেয়। এ নিয়ে সারাদেশের সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছিল।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের অনুকূলে অার্থিক সহযোগিতা বরাদ্দের দাবিতে পরপর দু’বার মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠায় বিএমএসএফসহ বিভিন্ন সংগঠন।

তবে বিএমএসএফ’র পক্ষ থেকে আর্থিক অনুদানে সাংবাদিকের সংখ্যা বাড়ানো এবং জেলা কোটা সংরক্ষনেরও দাবি করা হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..