মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫৭ অপরাহ্ন

জামায় থাকবে এসি, নিয়ে ঘুরতেও পারবেন!

admin
  • Update Time : শনিবার ৩ আগস্ট, ২০১৯
  • ২৮৮ বার পঠিত

সময়ের সংবাদ:

গরমে এসি থেকে বাইরে বেরনোর সময় আমাদের অনেক সময়ই মনে হয় আহা যদি এই ঠাণ্ডাটুকু নিয়েই বাইরে যেতে পারতাম। তবে সেদিন আর দূরে নেই, কারণ মোবাইলের চেয়েও ছোট সাইজের ওয়্যারেবল এসি আনতে যাচ্ছে বহুজাতিক কোম্পানি সোনি। দামও মাত্র ১৩০ ডলার।

wearable ac sony

সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, সোনি এই কাজের জন্য একটি ক্রাউডফান্ডিং পেজও করেছে। আর তাতে মাত্র দুইদিনে ২ লক্ষ ডলার উঠেছে। আরও টাকা উঠবে বলে আশা করছে কোম্পানিটি।

সোনির এই অভিনব প্রডাক্টের নাম রিয়ন পকেট। আকারে মোবাইলের চেয়েও ছোট। তবে এটি পরে বেরোতে গেলে জামার নিচে এক বিশেষ ধরনের আন্ডার শার্ট পরতে হবে। সোনি সেই শার্ট আর এসি একসঙ্গেই বিক্রি করবে। গাড়ি বা ওয়াইন কুলারে যে প্রযুক্তি ব্যবহার করা হয়, ওই ছোট্ট ওয়্যারেবল এসিতেও সেই একই প্রযুক্তি ব্যবহার করা হবে।

খবরে বলা হয়েছে, আপনি আপনার মোবাইল দিয়েই এসি অফ-অন করতে পারবেন। সেইসঙ্গে থাকবে তাপমাত্রা বাড়ানো-কমানোর ব্যবস্থাও।

শুনে বেশ খুশি লাগছে, ভাবছেন গরমকে এবার গা ঘেঁষতে দেবেন না। কিন্তু সেটা এই মুহূর্তে সম্ভব নয়। কারণ একমাত্র জাপানেই পাওয়া যাবে এই রিয়ন পকেট এসি।

তবে প্রযুক্তির এই যুগে জনপ্রিয় কোনো গ্যাজেটকে কি কোনো একটা সীমানার মধ্যে আটকে রাখা যায়? সুতরাং হতাশ হওয়ার কোনো কারণ নেই। দেরিতে হলেও আপনার আশপাশের মার্কেটেই পেয়ে যেতে পারেন এই পকেট এসি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..