সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

তাড়াশে চেয়ারম্যান বাড়িতে এলজিএসপি প্রকল্পের টাকায় আরসিসি ঢালাই রাস্তা

admin
  • Update Time : শনিবার ২৭ এপ্রিল, ২০১৯
  • ১৯৫ বার পঠিত

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ:
সিরাজগঞ্জের তাড়াশে দেশীগ্রাম-গুড়পিপুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের বাড়িতে এলজিএসপি প্রকল্পের টাকায় আরসিসি ঢালাই রাস্তা নির্মানের অভিযোগ উঠেছে। স্থানীয় সরকার ব্যবস্থা আইন ভেঙে ব্যক্তিগত কাজে ব্যাবহারের জন্য ওই রাস্তা নির্মান করা হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।
প্রকল্প তালিকা সূত্রে জানা গেছে, এলজিএসপি-৩, ২০১৭-১৮ অর্থবছরে ভোগলমান ওমর আলীর বাড়ির পাকা রাস্তা হতে আব্দুল মান্নানের বাড়ি পর্যন্ত ওই রাস্তা নির্মানের জন্য চার লাখ টাকা বরাদ্দ নেয় চেয়ারম্যান। বাস্তবায়নকাল ২০১৮-১৯।
সরেজমিনে জানা যায়, আব্দুল মান্নান চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সহদর ভাই। চেয়ারম্যান বাড়ির পাশেই তার বাড়ি। শুধু তাই নয়, কাগজে কলমে আব্দুল মান্নানের বাড়ি পর্যন্ত দেখানো হলেও মূলত ওই আরসিসি ঢালাই রাস্তাটি চেয়ারম্যানের বাড়ির উঠান পর্যন্ত নির্মান করা হয়েছে।
এদিকে রাস্তার শুরু থেকে শেষ পর্যন্ত ২০০ ফুটের বিশি নয়। সামান্য রাস্তা নির্মানের জন্য সংশ্লিষ্ট বিভাগ কিভাবে চার লাখ টাকা বরাদ্দ দেয় তা নিয়েও জনমনে প্রশ্ন রয়ে গেছে।
চেয়ারম্যান আব্দুল কুদ্দুস জানিয়েছেন, রাস্তাটি তার বাড়িতে নির্মান করা হয়েছে ঠিকই। তবে ওই রাস্তা দিয়ে আশপাশের লোকজনও যাতায়াত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এলজিএসপি প্রকল্পের সভাপতি ইফ্ফাত জাহান ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। (০১৭৩৩-৩৩৫০৩৪)
এ প্রসঙ্গে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..