সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৯ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে সদ্য যোগদানকৃত শিক্ষা অফিসার ও নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠান তাড়াশে ২ হাজার শীতার্তদের মাঝে এমপি আজিজের কম্বল বিতরণ বাল্যবিবাহ বন্ধ করতে রাতে বিয়ে বাড়িতে ইউএনও তাড়াশে ৭০লিটার দেশীয় চোলাই মদসহ একজন আটক তাড়াশে শিক্ষার্থীদের রাস্তায় সুরক্ষার জন্য স্পিড ব্রেকার দিলেন ছাত্রলীগ তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা

তাড়াশে চৌরাস্তার উপর বট বৃক্ষ

admin
  • Update Time : রবিবার ৩১ ডিসেম্বর, ২০১৭
  • ৪৭৮ বার পঠিত

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ:
সিরাজগঞ্জের তাড়াশ সদর ইউনিয়নের শ্রী কৃষ্নপুর এলাকার চৌরাস্তার উপর একটি বেশ বড় আকৃতির বট বৃক্ষ থাকায় আঞ্চলিক এ রাস্তাগুলো দিয়ে যান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি মুহুর্তে আতংকের মধ্যে রয়েছেন যানবাহন চালকরা।
সরেজমিনে দেখা গেছে, এলাকার কৃষি ফসলাদি পরিবহন ও দৈনন্দিন যাতায়াতের জন্য একমাত্র যোগাযোগ মাধ্যম হিসেবে ব্যবহৃত উপজেলার শাস্তান-শ্রী কৃষ্নপুর, ভায়াট-মথুরাপুরের এই আঞ্চলিক রাস্তাগুলোর অনেক গুরুত্ব রয়েছে। সকাল থেকে রাত অবদি রাস্তাগুলো দিয়ে হালকা থেকে মাঝারী যাবাহন চলাচল করে থাকে। তবে রাস্তাগুলোর শ্রী কৃষœপুর এলাকার চৌরাস্তায় উপর একটি বট বৃক্ষ থাকায় মাধবপুর, শাস্তান, শ্রী কুষ্নপুর, মথুরাপুর, আলোকদিয়ার, ভায়াট, বোয়ালিয়া, বিদু মাগুড়া, সোলাপাড়া, খুটিগাছাসহ আশপাশের কমপক্ষে বিশ-পঁচিশ গ্রামের লাখো মানুষ চরম বিপাকে পড়েছেন। সব সময় দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছেন তারা।
শ্রী কৃষ্নপুর এলাকার জাফর প্রামানিক, ময়নাল আকন্দ, আমিনুল ইসলাম, নাইম সরকার, সুজন পারভেজ জানান, এক সময় গ্রামীণ রাস্তাগুলো কাঁচা আর সরু ছিলো। তখন চৌরাস্তার বট গাছটির কারণে কোনো সমস্য হতো না। তবে সময়ের সাথে এসব কাঁচা রাস্তাগুলো কোনোটি পাকা আবার কোনোটিতে ইটের সোলিং করা হয়েছে। একই সঙ্গে প্রসস্থ করা হয়েছে আয়তন। এসব রাস্তা দিয়ে এখন প্রায় দিন-রাত ২৪ ঘন্টাই সব ধরনের যানবাহন চলাচল করে থাকে। এ সময় তারা আরো জানান, শিগগিরই বট গাছটি অপসারণ করা না হলে যে কোনো সময় বড় রকমের দুর্ঘটনা ঘটে যেতে পারে।
এ ব্যাপারে তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ জানান, গ্রামীন পর্যায়ে যোগাযোগ ব্যবস্থা উন্নিত হওয়ায় শ্রী কৃষ্নপুর এলাকার চৌরাস্তার উপর থাকা বট বৃক্ষটি স্বাভাবিক যান চলাচলে বাধা সৃষ্টি করছে। বট বৃক্ষটি অপসারণে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..