বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

তাড়াশে কৃষি শ্রমিকদের মারধর, ৮ জন আহত

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : রবিবার ৮ মে, ২০২২
  • ৩৪১ বার পঠিত

সিরাজগঞ্জের তাড়াশে ধান মাড়াই করা নিয়ে ৬ জন কৃষি শ্রমিকসহ ৮ জনকে বেধরক পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। (৮ মে) রবিবার সন্ধায় উপজেলার মাধাইনগর ইউনিয়নের গুড়মা গ্রামের এ ঘটনা। বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার ওসি (তদন্ত) নুরে আলম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
গুড়মা গ্রামের স্থায়ী বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী আবু হানিফ (৫৫), ছোরমান আলী (৭০) বলেন, আমাদের গ্রামের কৃষি শ্রমিক বাবলু, শফিক, ছইমুদ্দীন, লোবা, মনি ও সোহাগ বোরো ধান কেটে বিকেলে কৃষকের বাড়িতে নিয়ে আসেন। এরপর ধান মাড়াই করার জন্য একই গ্রামের নুর ইসলামকে বলেন শ্রমিকরা। কিন্তু সে মাড়াই কল নিয়ে আসতে সময় ক্ষেপন করেন। তখন কৃষি শ্রমিকরা আরেকজনের মাড়াইকল দিয়ে ধান মাড়াই করেন। এ নিয়ে নুর ইসলাম ও কৃষি শ্রমিকদের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে তারা বাড়ি ফেরার পথে নুর ইসলাম, তার ছেলে তাহাজ্জত, ওয়াহাব, রউফসহ আরো বেশ কয়েকজন লাঠি সোঠা ও হাসুয়া নিয়ে অতর্কিত হামলা করে বেধরক পেটাতে থাকে কৃষি শ্রমিকদের।  সেসময়  শ্রমিক পরিবারের নারী সদস্যরা এগিয়ে গেলে চাম্পা ও মমেনাকে মারধর করা হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।
তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ইফফাত জাহান বলেন, মারধরের কারণে কৃষি শ্রমিক বাবলুর মাথা ফেটে গেছে। শফিকের মাথায় আঘাত পেয়ে বমি করছে। ঐ ২ জনসহ ৪ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।  ২ জনকে তাড়াশেই ভর্তি রাখা হয়েছে। বাকি ২ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।
এদিকে অভিযুক্তরা পলাতক থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি (তদন্ত) নুরে আলম বলেন, অভিযোগ পেলে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..