বুধবার, ২৫ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

তাড়াশে ব্রিজের সামনে পুকুর কেটে বাঁধ, জলাবদ্ধতার কবলে কৃষক

admin
  • Update Time : শনিবার ৭ মে, ২০২২
  • ২৮১ বার পঠিত

আরিফুল ইসলামঃ

সিরাজগঞ্জ তাড়াশে মাধাইনগর ইউনিয়নের সেরাজপুর-মালশিন এলাকায় অবৈধ ভাবে খাল দখল করে ও ব্রিজের পানি প্রবাহের পথে পুকুর কেটে বাঁধ দেয়ায় জলবদ্ধতার কবলে পড়েছে কৃষক। বাঁধের জন্য পানি স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হয়ে পানির নিচে তলিয়ে গেছে শত শত ফসলি জমি।

শনিবার (৭ মে) সকালে ক্ষতিগ্রস্তরা বাঁধ অপসারণ ও ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন।স্থানীয়দের অভিযোগ, সেরাজপুর গ্রামের বাসিন্দা শাহ আলম ও রুহুল আমীন খাল দখল করে পুকুর কেটে ব্রিজের সামনে বাঁধ দিয়েছে। এতে করে ব্রিজের দুপাশে স্বাভাবিক পানি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।অচিরেই বাঁধ উচ্ছেদ করে পানি চলাচল স্বাভাবিক না করলে বৃষ্টির পানির নিচে তলিয়ে থাকা ধানগুলো একবারে নষ্ট হয়ে যাবে। ক্ষতিগ্রস্ত হবে স্থানীয় কৃষকেরা।

কৃষক আলী বকস্ বলেন, অপরিকল্পিত ভাবে পুকুর কাটায় পানি চলাচল ব্যাহত হচ্ছে। বৃষ্টির পানির জলাবদ্ধতা কারণে আমার ৩০ বিঘার জমির ধান পানিতে ডুবে আছে।

গ্রামের কৃষক শফিকুল ইসলাম বলেন, বৃষ্টিতে পানির নিচে ধান ডুবে আছে। পানি তারাতারি চলাচল স্বাভাবিক না করলে ফসলি জমির ধান একেবারে নষ্ট হয়ে যাবে।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস বলেন, ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..