বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

 নিয়ম মেনে জীবনযাপন, রমজানে রোগী কমেছে হাসপাতালে

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : শনিবার ১৬ এপ্রিল, ২০২২
  • ৯১ বার পঠিত

সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রমজান মাসে রোগী অর্ধেকের কমে এসেছে। এ তথ্য নিশ্চিত করে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. ওমর ফারুক বলেন, রমজান মাস শুরুর আগে প্রতিদিন ২৫ থেকে ৩০ জন রোগী ভর্তি থেকেছেন। কিন্তু রোজাদার মানুষ নিয়ম মেনে জীবনযাপন করায় এমনিতেই অন্যসময়ের তুলনায় সুস্থ থাকেন।
এদিকে হাসপাতালের নার্স সম্পা খাতুন ও শারমিন সুলতানা বলেন, ইফতার পর থেকে রোগীর সংখ্যা একটু বাড়তে থাকে। এরপর তারা চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে রাতেই বাড়িতে ফিরে যান।
(১৫ এপ্রিল) শুক্রবার বিকেলে সরজমিনে দেখা যায়, ৫০ শয্যার হাসপাতালে পুরুষ ওয়ার্ডে পাঁচ জন, নারী ওয়ার্ডে তিন জন ও দুই কেবিনে এক জন করে রোগী ভর্তি রয়েছেন।
রোগী সুশান্ত কুমার দাশ বলেন, তিনি যক্ষা রোগজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মোয়াজ্জেম হোসেন নামে এক ব্যক্তি বলেন, তার তিন মাস বয়সী শিশু কন্যা মারিয়ার শ্বাসকষ্টের কারণে হাসপাতালে নিয়ে এসেছেন। একজন আছেন দুর্ঘটনার রোগী। দুজন পেটে ব্যাথা নিয়ে ভর্তি হয়েছেন। অন্যরা ডায়রিয়ার রোগী।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনোয়ার হোসেন সময়ের সংবাদকে বলেন, রোজার মধ্যে মানুষজন অধিক নিয়ম মেনে জীবনযাপন করেন। সেজন্য রোগব্যাধি কম হয়।

 

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..