বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন

তাড়াশে পুকুর খননের প্রতিবাদে মডেল প্রেসক্লাবের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : সোমবার ৬ ডিসেম্বর, ২০২১
  • ২২৮ বার পঠিত

ভূমি ব্যবস্থাপনা নীতিমালা লঙ্ঘন করে পুকুর খনন বর্তমানে অন্যতম সামাজিক সমস্যায় পরিণত হয়েছে তাড়াশে। এর প্রতিবাদে তাড়াশ মডেল প্রেসক্লাবের সাংবাদিকরা সোমবার দুপুরে উপজেলা চত্বরে শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। এ কর্মসূচি স্বমর্থন করে সাধারণ মানুষজন যোগদান করেন।
তাড়াশ মডেল প্রেসক্লাবের উপদেষ্টা ও সাপ্তাহিক চলনবিল বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু বলেন, উপজেলা কৃষি বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী ২০০৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ছোট বড় ৯৭৫টির মতো পুকুর খনন করা হয়েছে। এতে একদশকে আবাদি জমি কমেছে ৬১৫ হেক্টর। ফলে শস্য ভান্ডার হিসাবে খ্যাত তাড়াশ উপজেলায় খাদ্য উৎপাদন ব্যাপক হারে কমতে শুরু করেছে।
মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা বলেন, সাধারণ কৃষকের কথা চিন্তা না করে প্রভাবশালী ও স্বার্থান্বেষী মহল নিজেদের উর্বর জমি কেটে পুকুর খনন করে মাছ চাষ করছেন। অপরিকল্পিতভাবে যত্রতত্র পুকুর খনন করায় বিস্তীর্ণ মাঠের খেতের পানি নামতে বাধাগ্রস্থ হচ্ছে। সুষ্ক মৌসুমেও বিভিন্ন এলাকার আবাদযোগ্য খেত পানিতে ডুবে আছে। স্থানীয় প্রশাসন যথাযথ কার্যকরী পদক্ষেপ গ্রহন করলেই অবৈধ পকুর খনন বন্ধ হবে।
মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য দেন তাড়াশ মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান প্রমূখ।

 

 

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..