বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

স্মার্টফোন কিনতে ঋণ পাচ্ছেন জবির ৩ হাজার শিক্ষার্থী

Helal
  • Update Time : শুক্রবার ৬ নভেম্বর, ২০২০
  • ৩৩৭ বার পঠিত

জবি প্রতিনিধি:
স্মার্টফোন কিনতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রায় ৩ হাজার জন শিক্ষার্থীকে সুদবিহীন ঋণ দিচ্ছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বুধবার (৪ নভেম্বর) ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্মে আয়োজিত এক সভায় শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সুদবিহীন ঋণ দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রায় ৩ হাজার শিক্ষার্থীর তালিকা ইউজিসির নিকট পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান।

চলমান করোনা মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সুদবিহীন এই ঋণ দেবে ইউজিসি। এই ঋণের আওতায় একজন শিক্ষার্থীকে সর্বোচ্চ ৮ হাজার টাকা দেয়া হবে। এই অর্থ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক বরাদ্দের বিপরীতে অগ্রিম হিসেবে সংশ্লিষ্ট খাতে সংশোধিত বাজেটে বরাদ্দ দেওয়া হবে।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহ আলম যুক্ত ছিলেন। সভায় কার্যপত্র উপস্থাপন করেন কমিশনের অর্থ ও হিসাব বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের।

এ ব্যাপার দায়িত্বে থাকা ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম বলেন, বিশ্ববিদ্যালয় গুলো থেকে যেসব শিক্ষার্থীদের তালিকা আমরা পেয়েছি তাদের সবাইকে স্মার্টফোন কিনতে সুদবিহীন ঋণ দেয়া হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..