শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক সিলগালা

মোঃ কামাল হোসেন, অভয়নগর যশোরঃ
  • Update Time : সোমবার ২৬ অক্টোবর, ২০২০
  • ১৪৯ বার পঠিত

মোঃ কামাল হোসেন, অভয়নগর যশোরঃ

যশোরের নওয়াপাড়ায় একটি ক্লিনিক সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। সিভিল সার্জনের নেতৃত্বে একটি টিম পরিদর্শন করে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক বন্ধ করে দেয়। ওই ক্লিনিকে বেড সংখ্যা বাড়ানোসহ পরিদর্শনকালে অবৈধ কার্যক্রম ধরা পড়ায় বন্ধের নির্দেশ দেয়া হয়।

সোমবার (২৬ অক্টোবর) সিভিল সার্জন শেখ আবু শাহীনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিদর্শনে থাকা অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রহমান রিজভী জানান, ক্লিনিকটিতে বেড সংখ্যা বাড়ানোর আবেদনের প্রেক্ষিতে সিভিল সার্জনের পরিদর্শনকালে অবৈধভাবে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিকটি পরিচালিত হচ্ছে প্রমাণিত হওয়ায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

পরিদর্শনের সময় সেখানে কর্মরত নার্স ও কর্মচারীরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মাস্ক ব্যবহার ছাড়াই কাজ করেন, বর্জ্য নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই, প্যাথলজি ল্যাবের ফ্রিজে ব্লাড রাখা হয়, ১০টি বেডের অনুমতি থাকলেও ২৩টি বেডে ভর্তি হওয়া রোগী ছিল। ৫০ বেডের অনুমতি চাইলেও প্রয়োজনীয় স্ট্রাকচার নেই। পর্যাপ্ত জনবল এবং ডিপ্লোমাধারী নার্সও নেই। অভিযান চলাকালে ক্লিনিকে রোগী ভর্তি থাকলেও ডাক্তার ছিলেন মাত্র একজন। এছাড়া, আল মদিনা প্রাইভেট ক্লিনিক কর্তৃপক্ষকে বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়।

এসব বিষয়ে সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, সরকারি নিয়মনীতি মেনে না চলা ও বেডের সংখ্যা অবৈধভাবে বৃদ্ধি করার কারণে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে ক্লিনিকে ভর্তি হওয়া রোগীদের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..