শনিবার, ০২ Jul ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

‘বনেদি পাইকারি বিক্রেতা’র বেশে হাজির হয়েছিলেন সাকিব

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : রবিবার ২৫ অক্টোবর, ২০২০
  • ৬১৯ বার পঠিত

ঠিক এক মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা সাকিব আল হাসানের একটি ছবি বেশ সাড়া ফেলে দেয়। ২৫ সেপ্টেম্বর নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজ, ইনস্টাগ্রাম, টুইটারে পোস্ট করা ছবিতে ‘বনেদি পাইকারি বিক্রেতা’র বেশে হাজির হয়েছিলেন সাকিব।

এরপর থেকেই সবার কৌতূহল ছবিটির পেছনের গল্পকে ঘিরে। যা সামনে এলো এবার।

সাকিব ছবিটি পোস্ট করার পর থেকেই ধারণা করা হচ্ছিল, বিজ্ঞাপনের কোনো দৃশ্যেই হয়তো এমন বেশে হাজির হতে যাচ্ছেন তিনি। প্রকৃত ঘটনা আসলে সেটাই।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন’ এর জনসচেতনতামূলক এক বিজ্ঞাপনে পাইকারি বিক্রেতার বেশে হাজির হয়েছেন। এরই মধ্যে বিজ্ঞাপনটি ফেইসবুকের বিভিন্ন পেজ ও ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বিনিয়োগ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিই মূলত সাকিবের এই নতুন বিজ্ঞাপনের উদ্দেশ্য। বিজ্ঞাপনটিতে দুই ভূমিকায় হাজির হয়েছেন সাকিব।

পাইকারি বিক্রেতার চরিত্রে সাকিবকে দেখা যায়, অন্যের কথায় নিশ্চিত লাভের আশায় বিনিয়োগ করতে। কোনো ঝুঁকি নেই এমন কথার ভিত্তিতে দোকান কর্মচারীকে সাকিব তাড়া দেন, মাল দ্রুত বেচতে। লক্ষ্য- শেয়ার কেনা। ফোনে অন্যের কাছ থেকে ২০ লাখ টাকাও চান সাকিব। কিন্তু এক মাস পর শেয়ারে লোকসানের খবর পান ‘পাইকারি বিক্রেতা’ সাকিব।

এরপর বিজ্ঞাপনে আপন ভূমিকায় হাজির হন দেশের ক্রিকেটের সাবেক অধিনায়ক সাকিব। বার্তা দেন- ‘সব বিনিয়োগেই ঝুঁকি আছে। ঝুঁকি বিবেচনা করে বিনিয়োগ সিদ্ধান্ত নিজে নিন। কারো কথায় বা গুজবের ভিত্তিতে নয়।’

বিনিয়োগকারীর সচেতনতা বাড়াতে ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন’ বিনিয়োগ শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। সেটিও তুলে ধরা হয়েছে বিজ্ঞাপনে।

এমন এক সময় বিজ্ঞাপনটি প্রকাশ্যে এলো, যখন সাকিব নিষেধাজ্ঞা থেকে মুক্তির প্রহর গুনছেন। ২৮ অক্টোবরই শেষ হচ্ছে সাকিবের ওপর আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা। ২৯ অক্টোবর, বৃহস্পতিবার থেকেই মুক্ত তিনি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..