সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

টঙ্গীতে আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ওয়ার্ল্ড ভিশন জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত-ধোয়া দিবস পালিত

কামরুল ইসলাম অভী, গাজীপুর প্রতিনিধি, সময়ের সংবাদঃ
  • Update Time : শনিবার ২৪ অক্টোবর, ২০২০
  • ২৯১ বার পঠিত

কামরুল ইসলাম অভী, গাজীপুর প্রতিনিধি, সময়ের সংবাদঃ

অদ্য ২২/১০/২০২০/ইং তারিখে টঙ্গী সাহাজ উদ্দিন সরকার উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০২০”ও“বিশ্ব হাত ধোয়া দিবস-২০২০” উদযাপন উপলক্ষে হাতধোয়া কর্মসূচী, শিশু ও অভিভাবকদের মাঝে খাবার ও ছাতা বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত হাতধোয়া কর্মসূচী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর সিটি কর্পোরেশন ৪৬নং ওয়ার্ডের জনপ্রিয় সফল কাউন্সিলর ও বাফুফের নব নির্বাচিত সদস্য নূরুল ইসলাম নূরু, শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালের ডাক্তার পারভেজ হোসেন, সাহাজ উদ্দিন সরকার উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ৪৬নং ওয়ার্ড সচিব কামরুল ইসলাম অভী, ও স্থানীয় নেতৃবৃন্দ।

আয়োজনে:

টঙ্গী আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ওয়ার্ল্ড ভিশন। এবারের প্রতিপাদ্য”উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি“Hand Hygiene For All” পক্ষ থেকে উপস্থিত ছিলেন, আরবান ডেভেলপমেন্ট ওয়ার্ল্ড ভিশনের ম্যানেজার জমিনিক সেন্টু গমেজ, ও আরো উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন।

বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে আলোচনা সভায় নূরুল ইসলাম নূরু বলেন, রোগ প্রতিরোধে হাত ধোয়ার ভূমিকা এখন সব খানেই স্বীকৃত।

অপরিচ্ছন্ন অবস্থায় নাকে মুখে হাত দেওয়া বা হাত ভালোভাবে না ধুয়ে খাদ্য খেলে করোনা ভাইরাস ছাড়াও বিভিন্ন ধরনের ভাইরাস, ব্যাকটেরিয়া, ছত্রাক ও অন্যান্য জীবাণু শরীরে প্রবেশ করে। ফলে সাধারণ ঠান্ডা বা ফ্লু থেকে শুরু করে ডায়রিয়া, জন্ডিস, আমাশয়, টাইফয়েড ইত্যাদিসহ বিভিন্ন পানি ও খাদ্যবাহিত রোগে মানুষ আক্রান্ত হয়। তাই সুস্থ থাকতে হলে সবাইকে বার বার ভালো করে সাবান দিয়ে হাত ধোতে হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..