শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

কুতুবদিয়ায় মেয়ারা কাটা ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনে গেলেন উপজেলা চেয়ারম্যান

কাইছার সিকদার, স্টাফ রিপোর্টারঃ
  • Update Time : শনিবার ২৪ অক্টোবর, ২০২০
  • ২৩০ বার পঠিত

কাইছার সিকদার, স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার উত্তর ধূরুং ইউনিয়নের বহুল ব্যবহারিত মেয়ারা কাটা সড়কের বেহাল দশা৷ দেখার কেউ নেই। খবর পেয়ে ২৩ অক্টোবর ক্ষতিগ্রস্ত সড়ক টি পরিদর্শনে গেলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী৷ এসময় তিনি সড়কের বেহাল দশা দেখে দুঃখ প্রকাশ করেন ও সড়কি দ্রুত সংস্কারের আশ্বাস দেন৷

সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এবং ভাঙা বেড়িবাঁধ দিয়ে সমুদ্রের লোনা পানি ডুকে চলতি মৌসুমে পানিতে সড়কটি তলিয়ে গিয়ে খানাখন্দে পরিনত হয়ে বর্তমানে সড়কটি যাতায়াত অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কটি দিয়ে পিল্লার পাড়া,মেয়ারা কাটা,কালামার পাড়া,হায়দার আলী পাড়া,মনজানার পাড়া, কালারমার মসজিদ পাড়া, ফুড়ার পাড়ার প্রায় ১০ হাজার লোকজন যাতায়াত করে। এছাড়াও পশ্চিম ধূরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়,ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছমদিয়া আলীম মাদ্রাসাসহ স্কুল-কলেজের শতশত শিক্ষার্থী চরমদূভোর্গ নিয়ে যাতায়াত করছে।

জানাযায় ১৯৯১ সালের প্রলংনকারী ঘূর্ণিঝড়ের পর মেয়ারা কাটা সড়কটি স্থানীয় সরকার বিভাগ ডাবল সলিং ইট দ্বারা উন্নয়ন করেন। নানামুখী সমস্যার কারণে প্রায় ২ যুগ পেরিয়ে গেলেও কোন সংস্কারের ছোয়া লাগেনি সড়কটিতে।

এছাড়াও গত কয়েক বছর বেড়িবাঁধ ভাঙ্গা থাকায় সমুদ্রের লোনা পানিতে তলিয়ে গিয়ে সড়কটি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে বর্তমানে খানাখন্দে পরিনত হয়েছে। এখন সড়কটি যেন মরণ ফাঁদ।

কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী গ্রামীণ জনপদের প্রত্যেক সড়ক মেরামত করা হবে। মেয়ারা কাটা সড়কে যাতায়াতের সমস্যা ও দূভোর্গ চরম আকার ধারণ করেছে। মেয়ারা কাটা সড়কের সংস্কার করে খুব শীঘ্রই জনদূভোগ লাঘব করা হবে।

এ ব্যাপারে কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর জানায়,মেয়ারা কাটা সড়ক দিয়ে চলাচল প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি খুব দ্রুত সংস্কার প্রয়োজন। স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের সাথে আলোচনা করে সড়কটির সংস্কার করে এ এলাকার জনসাধারণের কষ্ট লাঘব করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোঃ শাহাজাহান সিকদার, উত্তর ধূরুং ৮ ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রুবেল, কুতুবদিয়া মহিলা কলেজের প্রভাষক অাব্দুল খালেক,সাংবাদ কর্মী,এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গর।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..