বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১৭ অপরাহ্ন

বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা নিরাপদ নয়

আবিদ হাসান, মানিকগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার ১২ অক্টোবর, ২০২০
  • ৩০৭ বার পঠিত

আবিদ হাসান, মানিকগঞ্জ (১২ অক্টোবর):

কলকা্রখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা নিরাপদ নয়। বেতন-বৈষম্যসহ নানাভাবে নির্যাতনের শিকার হলেও তাঁদের সুরক্ষার কোন ব্যবস্থা নেই। আজ (সোমবার) দুপুরে মানিকগঞ্জ বাস টার্মিনালে জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়েজিত সমাবেশে এসব কথা বলেন শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শ্রমিকরা দিনরাত কাজ করে মিলকারখানাসহ দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলেছেন। শ্রমিকের ঘামের ওপর ভর করে কারখানার মালিকরা কোটি কোটি টাকার মালিক হচ্ছেন। কিন্তু শ্রমিকদের আর্থিক ও শারীরিক নিরাপত্তার কথা ভাবছেন না কেউ। বরং তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে। প্রতিকার চেয়েও কোন লাভ হচ্ছে না। শ্রমিকদের এসব বঞ্চনার কথা উল্লেখ করে বক্তারা এ ব্যাপারে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন।

জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. হানিফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীগের সহ-সভাপতি মো. রমজান আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, শ্রমবিষয়ক সম্পাদক শাহ মাস্তান লিয়াকত আলী ভান্ডারী, মানিকগঞ্জ সদর উপজেলা আয়ামীলীগের সভাপতি মো. ইস্রাফীল হোসেন, মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক খান তুষার, সাবেক সাধারণ সম্পাদক তামজীদ উল্লাহ প্রধান লিল্টু, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক কাইয়ুম খান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সুমন, পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জুলফিকার রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহিদুল ইসলাম মাহিদ প্রমুখ।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..