শনিবার, ০২ Jul ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ভোলা-বরিশাল সেতু নির্মাণে অনুমোদন

মোঃ সাইফুল ইসলাম আকাশ, ভোলা জেলা প্রতিনিধি:
  • Update Time : শনিবার ১০ অক্টোবর, ২০২০
  • ৭৮৪ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম আকাশ, ভোলা জেলা প্রতিনিধি:

ভোলা-বরিশাল সেতু নির্মাণে নীতিগত অনুমোদন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ঐ সেতুর স্বপ্নদ্রষ্টা ভোলা ১আসনের এমপি এবং সাবেক বানিজ‍্য মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার পৌর মেয়র ও উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেঁতুলিয়া ও কালাবাদর নদীর উপর দিয়ে বরিশাল-ভোলা সড়কে ভোলা সেতু নির্মাণে নীতিগত অনুমোদন দিয়েছে একনেক।

সেতু বিভাগের তথ্য অনুযায়ী, দুই নদীর (তেঁতুলিয়া ও কালাবাদর) উপরে ১০ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মাণে আনুমানিক ১২ হাজার ৯১৬ কোটি টাকা ব্যয় হবে। দুই নদীর মাঝখানে চর থাকায় চার কিলোমিটার ভায়াডাক নির্মাণ করা হবে।
উল্লেখ্য যে গত বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ অনুমোদন দেয়া হয়। অর্থমন্ত্রী দেশে না থাকায় কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল এ তথ্য জানিয়েছেন।
অতিরিক্ত সচিব বলেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেঁতুলিয়া ও কালাবাদোর নদীর ওপর দিয়ে বরিশাল-ভোলা সড়কে ভোলা সেতু নির্মাণে প্রকল্প গ্রহণের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..