বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন

কবি সাহিত্যিক গণ সরল ও সুন্দর মনের মানুষ

ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার ১০ অক্টোবর, ২০২০
  • ৩৪৮ বার পঠিত

ময়মনসিংহের প্রাণকেন্দ্র মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে কবি ও কবিতার ভুবন ” ময়মনসিংহ বিভাগীয় কার্যকরী কমিটি গঠন ও আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করা হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের একাধিকবার নির্বাচিত মেয়র নগরপিতা ইকরামুল হক টিটু। উদ্বোধন শেষে তিনি বলেন কবি সাহিত্যিকগণ সরল ও সুন্দর মনের মানুষ।
একটি সুষ্ঠু সমাজ গঠনে সৃজনশীল কবি ‘সাহিত্যিক ও ক্রীড়ামোদী ব্যক্তিরাই সফল ভূমিকা রাখেন। সাহিত্য চর্চা, খেলাধূলা দেশপ্রেম মনোভাব সমাজ পরিবর্তনে সহায়ক ভূমিকা রাখবে বলেও তিনি মন্তব্য করেন।

উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট কবি ও অনুবাদক শামছুল ফয়েজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বহুভাষাবিদ কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি ও সংগঠক ইশতিয়াক হোসেন এবং কবি মতিয়ারা মুক্তা (মাটির মা)।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রভাষক ফকির আবুল কালাম আজাদ। কবি মোসলেহ উদ্দিন। কবি জহিরুল ইসলাম সহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে গুণী কবি, শিল্পী, সুধী ও সাংবাদিক সহ সাহিত্য পিপাসু ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সাহিত্য বিষয়ক আলোচনা,পর্যালোচনা, স্বরচিত কবিতা পাঠ সহ আনুষ্ঠানিকভাবে কবিতা ও কবিতার ভুবন এর ময়মনসিংহ বিভাগীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে কবি ডাঃ মোঃ আনসার উদ্দিন ভুঞা (পারভেজ) কে সভাপতি, কবি আবু হানিফ রাজাকে সাধারণ সম্পাদক করে উপদেষ্টা মন্ডলীর সদস্য সহ ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..