বুধবার, ১২ মে ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

সাংবাদিকতা একটি মহান পেশা: বাস্তব জীবনে সত্যকে উপস্থাপন করা

মোঃ মিরাজুল শেখ, স্টাফ রিপোর্টার :
  • Update Time : শুক্রবার ২ অক্টোবর, ২০২০
  • ২০৪ বার পঠিত

সাংবাদিক একটি মহান পেশা, বাস্তব জীবনে সকল তথ্য সংগ্রহ করে সত্য ও মিথ্যা প্রমাণিত করে জাতির সামনে উপস্থাপন করা সাংবাদিকদের মূল লক্ষ্য।
তার জন্য অনেক কষ্ট সহ্য করে দেশের জন্য কাজ করে যায়। জীবনকে বাজি রেখে অন্যায়ের বিরুদ্ধে লড়তে গিয়ে অপরাধীর হাতে অনেক সময় জীবন দিতে হয়। এই হচ্ছে সাংবাদিক জীবনের প্রতিটা মুহূর্ত। সাংবাদিক হচ্ছে জাতির বিবেক সমাজের অপরাধগুলোকে উপস্থাপন করে সমাজকে জাগ্রত করতে ভূমিকা রাখে। একটি সুন্দর সমাজ গড়তে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। প্রতিটি নাগরিকের দায়িত্ব যার যার অবস্থান থেকে দেশের জন্য কাজ করা। অসহায় মানুষদের সাহায্য করা। এদেশের সকল পেশার মানুষের সম্মান প্রদর্শন কাউকে ছোট করে নয়। কারণ আমরা একে অপরের উপর নির্ভরশীল সম্মান প্রদর্শন করা।
তাহলে প্রশাসন ও সম্মানের জায়গা থেকে দেশের জন্য কাজ করবে। মনে রাখতে হবে কেউ চিরস্থায়ী নয় এ দুনিয়া থেকে একদিন সবাইকে চলে যেতে হবে তখন সাথে যাবে আমাদের কর্মের ফল। এ দেশকে নিয়ে ভাবা শুধু রাজনৈতিক নেতাদের নয় সবার। তবে একটি মহান নেতা দেশের গৌরব প্রিয়মুখ ঐক্যবদ্ধ সমাজ গড়তে নেতৃত্ব দিয়ে থাকে তখন সাড়া দিতে হবে প্রতিটি নাগরিকদের।
উন্নয়নের ধারাবাহিকতায় কাজ করে যেতে হবে দেশে ও জাতির জন্য তবে আমরা এগিয়ে যেতে পারি।
সাংবাদিক নিজের মূল বক্তব্য উপস্থাপন করেন যদি কোথাও ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন। এবং যদি উপদেশ মূলক কিছু থাকে তাহলে বাস্তবায়ন করতে পারেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..