সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০১:৪১ অপরাহ্ন

News Headline :
তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থী ম্যাগনেট আঃলীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ তাড়াশে বিজয় দিবস বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ভোট কেন্দ্র পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন তাড়াশে স্কুলের সভাপতি হলেন আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম মাষ্টার মাটির চুলায় খড়-কুটোর রান্না তাড়াশে বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ পেলেন জিল্লুর রহমান তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন সাইদুর রহমান তাড়াশে উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন জহুরুল ইসলাম তাড়াশে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষায় হয়রানির শিকার রোগীরা

বিশ্ব শিশু দিবস উপলক্ষে খুলনায় তিন দিনব্যাপী অনুষ্ঠান

জিয়াউল ইসলামঃ বিভাগীয় ব্যুরো প্রধান খুলনাঃ
  • Update Time : মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬৫ বার পঠিত

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে খুলনা শিশু একাডেমি তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিশ্ব শিশু দিবসের এবারের প্রতিপাদ্য ‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’।

আগামী ৫ অক্টোবর সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জুম অ্যাপের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হবে। সাড়ে ১০ টায় খুলনা শিশু একাডেমিতে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা (কেবল শিশু একাডেমির প্রাক প্রাথমিক ও শিশু বিকাশ শিক্ষা কেন্দ্রের শিশুদের জন্য)। ক-বিভাগ: শিশু বিকাশ শিক্ষা কেন্দ্র এবং খ-বিভাগ: প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র। সকাল ১১টায় ভার্চুয়াল পদ্ধতিতে ‘আমার কথা শোন’ আলোচনা অনুষ্ঠিত হবে।

৮ অক্টোবর জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা (শুধু কন্যাশিশুদের জন্য)। ক বিভাগ শিশু থেকে ৫ম শ্রেণি পর্যন্ত, বিষয়: সকল শিশুর সমঅধিকার, খ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি বিষয়: কন্যাশিশুর সুরক্ষা। চিত্রাংকন প্রতিযোগিতা (কেবলমাত্র অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য) ক-বিভাগ ১৮ বছর বয়স পর্যন্ত, বিষয়: উন্মুক্ত। চিত্রাংকন প্রতিযোগিতা সকল শিশুর জন্য ক-বিভাগ শিশু থেকে ২য় শ্রেণি, বিষয়: উন্মুক্ত, খ-বিভাগ ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত, গ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত। খ ও গ বিভাগের বিষয় : প্রাকৃতিক দৃশ্য। মাধ্যম জল রং/প্যাস্টেল রং। সকাল ১০টায় ভার্চুয়াল পদ্ধতিতে ‘আমার কথা শোন’ আলোচনা অনুষ্ঠিত হবে।

১১ অক্টোবর সকাল ১০টায় গল্পবলা প্রতিযোগিতা (শুধু পথশিশু, শ্রমজীবী শিশু এবং সুবিধাবঞ্চিত ছেলে শিশুদের জন্য)। ক-বিভাগ ১৮ বছর পর্যন্ত। সকাল ১১টায় সামপনী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রচনা প্রতিযোগিতা ৫০০ শব্দের মধ্যে এ-ফোর সাইজের এক পৃষ্ঠায় লিখতে হবে। ৮ অক্টোবর সকাল ১১টার মধ্যে রচনা খুলনা শিশু একাডেমি কার্যালয়ে জমা দিতে হবে। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার খাতায় প্রতিযোগীর নাম, স্কুলের নাম, শ্রেণি, মোবাইল নম্বর ও জন্ম তারিখ অবশ্যই লিখতে হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..