মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

বিশ্ব শিশু দিবস উপলক্ষে খুলনায় তিন দিনব্যাপী অনুষ্ঠান

জিয়াউল ইসলামঃ বিভাগীয় ব্যুরো প্রধান খুলনাঃ
  • Update Time : মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২৪ বার পঠিত

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে খুলনা শিশু একাডেমি তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিশ্ব শিশু দিবসের এবারের প্রতিপাদ্য ‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’।

আগামী ৫ অক্টোবর সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জুম অ্যাপের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হবে। সাড়ে ১০ টায় খুলনা শিশু একাডেমিতে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা (কেবল শিশু একাডেমির প্রাক প্রাথমিক ও শিশু বিকাশ শিক্ষা কেন্দ্রের শিশুদের জন্য)। ক-বিভাগ: শিশু বিকাশ শিক্ষা কেন্দ্র এবং খ-বিভাগ: প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র। সকাল ১১টায় ভার্চুয়াল পদ্ধতিতে ‘আমার কথা শোন’ আলোচনা অনুষ্ঠিত হবে।

৮ অক্টোবর জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা (শুধু কন্যাশিশুদের জন্য)। ক বিভাগ শিশু থেকে ৫ম শ্রেণি পর্যন্ত, বিষয়: সকল শিশুর সমঅধিকার, খ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি বিষয়: কন্যাশিশুর সুরক্ষা। চিত্রাংকন প্রতিযোগিতা (কেবলমাত্র অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য) ক-বিভাগ ১৮ বছর বয়স পর্যন্ত, বিষয়: উন্মুক্ত। চিত্রাংকন প্রতিযোগিতা সকল শিশুর জন্য ক-বিভাগ শিশু থেকে ২য় শ্রেণি, বিষয়: উন্মুক্ত, খ-বিভাগ ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত, গ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত। খ ও গ বিভাগের বিষয় : প্রাকৃতিক দৃশ্য। মাধ্যম জল রং/প্যাস্টেল রং। সকাল ১০টায় ভার্চুয়াল পদ্ধতিতে ‘আমার কথা শোন’ আলোচনা অনুষ্ঠিত হবে।

১১ অক্টোবর সকাল ১০টায় গল্পবলা প্রতিযোগিতা (শুধু পথশিশু, শ্রমজীবী শিশু এবং সুবিধাবঞ্চিত ছেলে শিশুদের জন্য)। ক-বিভাগ ১৮ বছর পর্যন্ত। সকাল ১১টায় সামপনী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রচনা প্রতিযোগিতা ৫০০ শব্দের মধ্যে এ-ফোর সাইজের এক পৃষ্ঠায় লিখতে হবে। ৮ অক্টোবর সকাল ১১টার মধ্যে রচনা খুলনা শিশু একাডেমি কার্যালয়ে জমা দিতে হবে। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার খাতায় প্রতিযোগীর নাম, স্কুলের নাম, শ্রেণি, মোবাইল নম্বর ও জন্ম তারিখ অবশ্যই লিখতে হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..