বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ন

News Headline :
তাড়াশে পুকুর খননের প্রতিবাদে মডেল প্রেসক্লাবের মানববন্ধন তাড়াশে মডেল প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থী ম্যাগনেট আঃলীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ তাড়াশে বিজয় দিবস বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ভোট কেন্দ্র পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন তাড়াশে স্কুলের সভাপতি হলেন আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম মাষ্টার মাটির চুলায় খড়-কুটোর রান্না তাড়াশে বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ পেলেন জিল্লুর রহমান তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন সাইদুর রহমান

করোনাকালে কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

জিয়াউল ইসলামঃ বিভাগীয় ব্যুরো প্রধান খুলনাঃ
  • Update Time : মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩২ বার পঠিত

নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘দক্ষতা উন্নয়ন প্রকল্প’ এর আওতায় বিধবা, স্বামী বিচ্ছিন্ন ও করোনাকালে কর্মহীন নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়। আজ (মঙ্গলবার) সকালে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে সেলাই মেশিন বিতরণ করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগে অন্যতম হলো ‘নারীর ক্ষমতায়ন’। নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের বিভিন্ন উদ্যোগগুলো বিশ্বব্যাপী আজ প্রশংশনীয়। নিজ দক্ষতাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠা এবং অন্যদের কর্মসংস্থান সৃষ্টি করতে তিনি প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, করোনাকালে কর্মহীন অসহায়, বিধবা ও স্বামী বিচ্ছিন্ন ৬২ জন নারীকে দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনা জেলা প্রশাসন চারটি ব্যাচে তিন সপ্তাহব্যাপী সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করে। এই অনুষ্ঠানে আজ দ্বিতীয় পর্যায়ে তাঁদের মধ্য হতে ৩০ জনকে বিনামূল্যে সেলাই মেশিন ও প্রশিক্ষণ ভাতার অর্থ প্রদান করা হয়। খুলনা জেলা পরিষদ এবং মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণে সহযোগিতা করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিজ ফাতেমা জামিন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও খুলনা সংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ। এসময় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোছাঃ শাহানাজ পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..