সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:১৭ অপরাহ্ন

News Headline :

সাভারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের নানা আয়োজন

গোলাম সারওয়ার সজলঃ
  • Update Time : মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৭ বার পঠিত

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সাভার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সোমবার (২৮ সেপ্টেম্বর) বাদ আসর সাভার উপজেলা মিলনায়তনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বাংলাদেশের রুপকার স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যা করার পর যখন সবাই ভেবেছিলো এই দেশকে নেতৃত্ব দেবে এমন কোনো নেতা হয়তো আর আমরা পাবো না। কিন্তু শেখ হাসিনা অত্যন্ত সাহসিকতার সাথে মাত্র ৩৪ বছর বয়সে দেশে ফিরে এসেছিলেন এবং দেশের এক ভয়াবহ অবস্থায় আওয়ামী লীগের সভানেত্রীর দায়িত্ব তুলে নিয়েছিলেন। পরবর্তীতে দীর্ঘ সংগ্রাম ও চড়াই-উৎরাই পার হয়ে তিনি দেশের প্রধানমন্ত্রী হয়েছেন এবং রেকর্ড চারবার প্রধানমন্ত্রী হয়ে দেশকে অর্থনৈতিকভাবে স্থিতিশীল করার পাশাপাশি সামগ্রিকভাবে উন্নয়নের মহাসোপানে নিয়ে এসেছেন।

ত্রাণ প্রতিমন্ত্রী আরও বলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের নেতৃত্বে আজ মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আমরা সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো যেন তিনি সুস্থভাবে থেকে দেশকে তাঁর যোগ্য নেতৃত্বের দ্বারা আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলের সভাপতির বক্তব্যে মঞ্জুরুল আলম রাজীব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আজ ৭৪তম জন্মবার্ষিকী। সাভার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে কেন্দ্রীয় নির্দেশনা মেনে আমরা অত্যন্ত ক্ষুদ্র পরিসরে দোয়া মাহফিলের আয়োজন করেছি। আপনারা জানেন, গতকাল এটর্ণি জেনারেল মাহবুব আলম ইন্তেকাল করেছেন। এই মানুষটি জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা মামলার আইনী লড়াইয়ে সুবিচার পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার মাগফিরাত কামনা করছি।

মঞ্জুরুল আলম রাজীব আরও জানান, আমরা সবাই মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবো, আল্লাহ যেন তাকে দীর্ঘায়ু দান করেন। উত্তরোত্তর বাংলাদেশের দুঃখী মানুষের জন্য তিনি যেভাবে নিরলস কাজ করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন, এভাবেই যেন তিনি সামনেও কাজ করে যেতে পারেন এজন্যও আমরা দোয়া করবো।

আলোচনা শেষে মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন। পরে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কেটে আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করেন ডা. এনামুর রহমান ও মঞ্জুরুল আলম রাজীব।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের ভিতর এসময় আরও উপস্থিত ছিলেন- তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজহারুল ইসলাম সুরুজ, ইয়ারুউর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আহমদ ভুইয়া (মাষ্টার) ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, যুগ্ম- সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ মঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবর সহ উপজেলা আওয়ামী লীগের সকল সদস্য, বারটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ সহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীবৃন্দ।

এদিকে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সাভারে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর মধ্যে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে সাভার সিটি সেন্টারের সামনে, সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাস্টার কমিউনিটি সেন্টারে, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন খান ফ্যান্টাসি কিংডম এলাকায় কেক কেটে জন্মদিন পালন করেন এবং ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজু দেওয়ান জিরাবো এলাকায় নিজ বাসভবনে অসহায় দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..