শনিবার, ০২ Jul ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

আলীকদমে শিশু বান্ধব আসবাব সামগ্রী বিতরণ

আবদুর রহমান, আলীকদম প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৭ বার পঠিত

বান্দরবানের আলীকদম উপজেলায় ৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু বান্ধব আসবাব সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বার) দুপুরে আলীকদম উপজেলা পরিষদ প্রাঙ্গনে ইউএসএইড অর্থায়নের বেসরকারী সংস্থা সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল ও গ্রীন হিল রাঙ্গামাটি’র যৌথ উদ্যোগে আশ্রয় কেন্দ্র প্রকল্পের আওতায় বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে এসব সামগ্রী বিতরণ হয়। বিতরণ কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করেছেন আলীকদম উপজেলা প্রশাসন।

আসবাব সামগ্রী মধ্যে রয়েছে ১৩৭ জোড়া শিশু বান্ধব বেঞ্চ, ১৪টি টেবিল, ২৭টি চেয়ার ও ৭টি আলমারি। বিদ্যালয় গুলো হচ্ছে অসতি ত্রিপুরা পাড়া, চৈক্ষ্যং ত্রিপুরা পাড়া, আমতলী পাড়া, কলাঝিরি, চৈক্ষ্যং মৈত্রী, তারা বুনিয়া শফিউ আলম ও নজির মেম্বার পাড়া সিদ্দিক আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদ ইকবাল। বিশেষ অতিথি ছিলেন, আলীকদম উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশীষ কুমার মহাজন। এছাড়াও উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেন এর প্রতিনিধি প্রকল্পের ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামান, প্রজেক্ট ম্যানেজার ইঞ্জিনিয়ারিং মো. ফোরকানুল হক, গ্রীন হিল সংস্থা’র প্রকল্প সমন্বয়কারী অম্লান চাকমা ও প্রকল্প কর্মকর্তা মংছিংপ্রু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতি প্রমুখ।

সেভ দ্য চিলল্ড্রেন এর প্রকল্প ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামন বলেন, ইউএসএআইডি’র অর্থায়নে সেভ দ্যা চিলল্ড্রেন ও গ্রীন হিল বান্দরবানে আলীকদম উপজেলায় সাতটি সাইক্লোন শেল্টার কাম প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো সংস্কার, শিক্ষা পরিবেশ উন্নয়ন এবং দুর্যোগ প্রস্তুতি সামর্থ্য বৃদ্ধি লক্ষ্যে কাজ করছে। বিদ্যালয়গুলোর শ্রেণীকক্ষের পরিবেশ উন্নয়নে লক্ষে শিশু বান্ধব চেয়ার, চেবিল, বেঞ্চ বিতরণ করা হয়েছে। এছাড়াও বিদ্যালয়ের ফুলের বাগান সৃজন, শ্রেণিকক্ষে শিশুদের জন্য বিভিন্ন বিষয়ে সচেতন বার্তা, দেয়ালে চিত্র অংকন, পঞ্চম শ্রেণীর ছাত্রীদের ডিকনিটি কিট্স প্রদান করা হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..