শনিবার, ০২ Jul ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

শাহজাদপুরে ন্যায্যমূল্যের চাল পাচারকালে ৮ টন চাল সহ ৩ জন আটক

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ:
  • Update Time : রবিবার ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৮ বার পঠিত

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ন্যায্যমূল্যের চাল রবিবার ভোর রাতে পাচারের সময় ৮ টন চাল সহ ৩ জনকে আটক করেছে শাহজাদপুর থানা পুলিশ। আটককৃতরা হল, উল্লাপাড়া উপজেলার পার ছোনতলা গ্রামের মতিয়ার রহমানের ছেলে ট্রাক চালক রুবেল (৩০), একই গ্রামের মোক্তার হোসেনের ছেলে হেলপাড় আলম (৩৬) ও একই উপজেলার নাগরৌহা গ্রামের কামরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৫৫)। ট্রাক ভর্তি এ চাল সহ আটককৃতদের শাহজাদপুর থানা হেফাজতে রাখা হয়েছে। এই চাল কৈজুরি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের ঘনিষ্ঠ সহযোগী ও চাল ডিলার পেশকার আলী, আব্দুল হাই প্রামানিক, আজম আলী ও আব্দুর রশিদের বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।
এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ ও এলাকাবাসি জানান, রবিবার ভোর রাতের দিকে কৈজুরী বাজার এলাকা থেকে ১০ টাকা কেজি দরের ৮ মেট্রিক টন ওজনের ১৩৪ বস্তা চাল পাচারের জন্য কৈজুরি কবরস্থান, ঋষিপাড়ার সামনের একটি গুদাম ও খামারগ্রাম এ ৩টি স্থান থেকে ট্রাকে উঠানো হয়। এরপর ট্রাকটি কৈজুরি থেকে রওনা দিয়ে উল্লাপাড়া যাওয়ার পথে থানারঘাট করতোয়া ব্রীজের উপর যাওয়া মাত্র গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসআই আসাদুর রহমানের নেতৃত্বে শাহজাদপুর থানা পুলিশের একটি দল চাল বোঝাই ওই ট্রাক, ট্রাকের চালক ও দুই হেলপারকে আটক করে থানায় নিয়ে যায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসি কৈজুরি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ৪ ডিলার ও চাল পাচারকারীদের শাস্তির দাবীতে বিক্ষোভ করে।
এ দিকে আটককৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা ১২ হাজার টাকা ভাড়ায় কৈজুরী থেকে উল্লাপাড়ায় এ চাল নিয়ে যাচ্ছিল। তারা আরো জানায়, কৈজুরি কবরস্থান এলাকার সেলিম চৌধুরি, জয়পুরা গ্রামের আলামিন হোসেন, কৈজুরি কচুয়া গ্রামের আক্কাস ব্যাপারি চাল ডিলার আব্দুল হাই প্রামানিক, পেশকার আলী, আজম আলী ও আব্দুর রশিদের কাছে থেকে স্বল্পমূল্যে ক্রয় করেন। এরপর তারা অধিক মূল্যে উল্লাপাড়া উপজেলার মনির নামের এক চাল ডিলারের কাছে বিক্রি করেন। ওই চাল এ দিন ভোররাতে ট্রাকযোগে উল্লাপাড়া নেওয়া হচ্ছিল। একটি নোয়া কারে করে ডিলার মনির ও তার ৩ সহযোগী চাল বোঝাই ট্রাকটি পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিলেন। পথে পুলিশের হাতে চাল বোঝাই ট্রাকটি আটক হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিলার মনির তার ৩ সহযোগী পিছন থেকে কৌশলে প্রাইভেটকারটি নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় রবিবার সকালে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: শামসুজ্জোহা ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। এ দিকে এ দিন দুপুরে এলাকাবাসি কৈজুরি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ৪ ডিলার ও চাল পাচারকারীদের শাস্তি গ্রেপ্তারের দাবীতে শাহজাদপুর উপজেলা খাদ্যনিয়ন্ত্রকের অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..