শনিবার, ০২ Jul ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ধুনট জোড়খালীতে জলাবদ্ধতা,শতাধিক পরিবারের ভোগান্তি

মোঃ হেলাল উদ্দিন সরকার, ধুনট বগুড়া প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৭ বার পঠিত

বগুড়া জেলার ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের জোড়খালী পশ্চিমপাড়া, কলোনিপাড়া, খাঁবাড়ী সহ জলাবদ্ধতার কারণে দীর্ঘ দিন ধরে শতাধিক পরিবারের জীবন যাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে। কোথায় কাকে বলা হলে এই পর্যুদস্ত অবস্থা থেকে মুক্তি পাওয়া যাবে, ভুক্তভোগী জনসাধারণ তা জানেন না।

অতিবৃষ্টির কারনে জমে যাওয়া পানির নিষ্কাশনের ব্যাবস্থা না থাকায় এই জলাবদ্ধতার সৃষ্টি। পুর্বে আবু হোরায়রা মোড় থেকে পুর্ব দিকে আসা রাস্তার মাথায় আসরাফের বাড়ির সামনে, সহিদ মাস্টারের কোচিং সেন্টারের নীচ দিয়ে পানি নিষ্কাশনের ব্যাবস্থা ছিলো। এই পানি মন্ডলবাড়ির শেষ মাথায় -ধুনট গোসাইবাড়ী রাস্তার কার্ল ভার্ট দিয়ে নিষ্কাশিত হতো।

এখন শহিদ মাস্টারের কোচিং সেন্টারের পেছনে মজিদের বাড়ি যাওয়ার রাস্তার নীচে পানি যাওয়ার পাইপ (ঢোপ) বন্ধ থাকায় পানি যাওয়ার রাস্তা বন্ধ হয়।

শুধু তাই নয়, মন্ডল বাড়ির সাথে কার্লভার্ট টি বন্ধ করে দিয়ে ঘরবাড়ি নির্মাণ করায় এই জলাবদ্ধতার সৃষ্টি। স্থানীয় ভাবে এ সমস্যা সমাধানের উদ্যেগ নিলেও ফলপ্রসূ কোন সমাধান কেউ করতে পারে নাই। জলাবদ্ধতার কারনে পানি দুষিত হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে, টিউবওয়েলের পানিও দুষিত ও গন্ধ যুক্ত। ঘরের ভিতরে সাপ পোকামাকড় প্রবেশ করছে, ফলে নিজ বাড়িঘরে থাকাটাও নিরাপদ নয়।

এমতাবস্থায় ভুক্তভোগীরা ধুনট উপজেলার যথাযথ কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন করছেন, বিষয়টি সরজমিন তদন্ত করে দ্রুত সমাধন করে শতাধিক পরিবারকে সৃষ্ট সমস্যা থেকে উদ্ধার করা।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..