শনিবার, ০২ Jul ২০২২, ০৩:২১ অপরাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

টঙ্গীতে আবারও চতুর্থ বারের মতো ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

আব্দুল খালেক সুমন, গাজীপুর জেলা প্রতিনিধি:
  • Update Time : শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৪ বার পঠিত

গাজীপুর মহানগর আওয়ামীলীগের সদ্য ঘোষিত ৩৯টি ওয়ার্ডের কমিটি বিলুপ্তির দাবিতে টানা চতুর্থ দিনের মতো বিক্ষোভে উত্তাল রয়েছে গাজীপুর। ঘোষিত কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যা দিয়ে কমিটি বিলুপ্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বিকেল থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডের পদবঞ্চিত নেতাকর্মীরা মিছিল নিয়ে টঙ্গী থানা আওয়ামীলীগের আঞ্চলিক কার্যালয়ে সমবেত হন। তাদের সঙ্গে যোগ দেন বিভিন্ন ওয়ার্ড ও থানার যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে কয়েক হাজার আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থক বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিন শেষে টঙ্গী স্টেশন রোড এলাকায় মহাসড়ক অবরোধ করেন।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা মহাসড়কে বসে ‘অবৈধ কমিটি মানি না- মানব না, টাকার বিনিময়ে কমিটি মানি না- মানব না, পকেট কমিটি মানি না- মানব না’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন। বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টাব্যাপী অবরোধে সড়কের দুই পাশে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। দীর্ঘ যানজটে পড়ে অনেকেই পায়ে হেটে নিজেদের গন্তব্যে রওনা হন।

এর আগে গত রবিবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় মহানগরীর ১৯ নং থেকে ৫৭ নং পর্যন্ত ৩৯টি ওয়ার্ডের আওয়ামী লীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক (গাসিক মেয়র) জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। নেতাকর্মীরা অভিযোগ করে জানান, গাজীপুর মহানগর আওয়ামীলীগের ঘোষিত ওয়ার্ড কমিটিতে ‘দুঃসময়ের’ ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে ‘নব্য ও হাইব্রিড’ নেতাদের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। মহানগরের ৭৫ সদস্যের কমিটির ৭৩জন নেতার মতামত না জানিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নিজেদের পছন্দের লোকদের দিয়ে কমিটি গঠন করেছে। অনতিবিলম্বে এই ‘পকেট কমিটি’ বিলুপ্ত করে দূঃর্দীনের ত্যাগী নেতাদের সমন্বয়ে নতুন করে কমিটি ঘোষনার দাবী জানান নেতাকর্মীরা।

এদিকে টানা চতুর্থ দিনের আন্দোলনের বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান বলেন, যারা আন্দোলন করছে তারা আওয়ামী লীগের কেউ না। এরা সহযোগী সংগঠনের নেতাকর্মী। আওয়ামী লীগের পদ-প্রত্যাশী কেউ আন্দোলন করেনি।তিনি আরও বলেন, আমরা বিষয়টি কেন্দ্রে জানিয়েছি। দলের হাইকমান্ড এ বিষয়ে ব্যবস্থা নিবেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..