শনিবার, ০২ Jul ২০২২, ০১:২০ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

উঠে আসছে নক্ষত্র ব্যান্ড

সাইফুদ্দিন, বিশেষ প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৪৩ বার পঠিত

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় স্কুল পড়ুয়া আবির নামের একটা ছেলে গানের প্রতি ভালোবাসা ও প্রবল আগ্রহ থেকে প্রতিষ্ঠা করে নক্ষত্র নামের একটি মিউজিক ব্যান্ড। বেশি আগের কথা না সময়টা ১৫ই মার্চ ২০১৯। ব্যান্ড করার তিন দিনের মাথায় কিছু বন্ধু ও কিছু কাছের ছোট ভাইদের সাথে আলাপ করে ২ জন বন্ধু এবং ২জন ছোট ভাই ব্যান্ডে নিয়ে
(ফাউনডার এবং লিড ভোকালঃ- আবির খান।
কো-ফাউনডার এবং ব্যান্ড ম্যানাজারঃ- সৈয়দ নাহিদ।
লিড গিটারিস্ট এবং সেকেন্ড ভোকালঃ- নাজমুল সাজ্জাদ।
সাইট ভোকাল এবং পারকিউশানিস্টঃ- সামিউল জিহাদ।
কাজন প্রেয়ারঃ- জিদান জিহাদ।) এই ৫ জন শুরু করে নক্ষত্র ব্যান্ড।

বর্তমানে গলাচিপা উপজেলায় আলোচিত নক্ষত্র ব্যান্ড। দিনে দিনে বাড়ছে তাদের পরিচিতি। উপজেলার সিমান্ত ছাড়িয়ে জেলা এবং বিভাগীয় পর্যায়ে বাড়ছে নক্ষত্র ব্যান্ডের পরিচিতি। বর্তমানে তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে ৪ হাজার মেম্বার রয়েছে এবং তাদের অফিসিয়াল ফেইসবুক গ্রুপে ৪২ হাজার + মেম্বার রয়েছে।

বর্তমানে তাদের ব্যান্ডের নিজেদের লেখা ও সুর করা অপ্রকাশিত ৩০ থেকে ৩৫ টি গান রয়েছে। এ পর্যন্ত তারা ৫ টি কনসার্ট করেছে এবং সামনে আরও করার পরিকল্পনা চলছে। এছাড়াও কখনো নদীর পাড়ে বা কারো জন্মদিনে গিয়ে সবাইকে গান শুনিয়ে সাধারণ মানুষের সাথে আনন্দ গুলো ভাগাভাগি করে নিচ্ছে নক্ষত্র ব্যান্ড।

তাদের ফেইসবুক পেইজে বেশ কিছু কাভার গান আপলোড দেয়া আছে যা গলাচিপা তে ইতিমধ্যেই খুব ভালো সারা ফেলেছে। কিন্তু এখনো তাদের কোনো অফিসিয়াল ইউটিউব চ্যানেল নেই যার কারন সরূপ ব্যান্ড ম্যানাজার বলেন ইউটিউব এমন একটি প্লাটফর্ম যেটা আমাদের নতুন প্রজন্মের প্রতিভা গুলো প্রচারের মাধ্যম। কিন্তু আমরা একদমই নতুন ব্যান্ড এখনও আমরা ভালো পারছি না ভুল গুলো সংশোধন করার চেষ্টা করছি। তাই এখনও আমারা ইউটিউবে আসি নাই। তবে পরিকল্পনা হচ্ছে ব্যান্ড মেম্বারদের নিয়ে খুব শীঘ্রই আমরা ধমাকা কিছু নিয়ে ইউটিউবে আসবো।

এছাড়াও ব্যান্ডের ফাউনডার আবির খান জানান আমরা প্রথমে তিন হাজার টাকার একটি গিটার নিয়ে ব্যান্ড শুরু করেছিলাম। রিডম ইন্সট্রুমেন্ট এর অভাবে আমরা কখনো কখনো বাটা বাজিয়ে ও গান করেছি। ব্যান্ড করতে কি কি লাগে এ বিষয়ে কোনো ধারণাই ছিলো না আমার বা আমাদের ব্যান্ড মেম্বারদের। শুরুটা খুব কষ্টর বললেই চলে গলাচিপা তে আমরাই প্রথম ব্যান্ড বা আমরাই প্রথম মিউজিক শুরু করেছিলাম তাই বিভিন্ন সময় নানান রকম মানুষের অনেক কথা শুনতে হয়েছে আমাদের। আবার অনেকে সাপোর্ট দিয়েছেন আমাদের। হয়তোবা অনেকের অনুপ্রেরণা থেকেই আমরা আমাদের সামনে আগানোর শক্তি জুগিয়েছি। আলহামদুলিল্লাহ এখন আমাদের সব রকমের ইন্সট্রুমেন্ট আছে। সামনে আমাদের নিজেদের গান ভালো কোনো মিডিয়ায় থেকে রিলিজ করার পরিকল্পনা চলছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..