সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

News Headline :

গোমস্তাপুরে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত!

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩৬ বার পঠিত

এম এ করিম গোমস্তাপুর প্রতিনিধিঃ ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি গ্রোগ্রাম ফ্রেজ-প্রজেক্ট(এনএটিপি-২)এর অাওতায় অনুষ্ঠিত হয় কৃষি মাঠ দিবস।

অাজ ১৭ সেপ্টেম্বর বৃহঃপ্রতিবার সকাল থেকেই পালন করে এ কৃষি মাঠ দিসব।এদিকে,গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের ০৮নং ওয়ার্ডের চাঁড়ালডাঙ্গা মিরাকাঁঠাল গ্রামে ক্ষুদ্র ও প্রান্তিক সুবিধাভোগী কৃষক-কৃষাণী সমাবেশিত উচ্চ ফলনশীল পরিকল্পনায় পালিত হয় কৃষি মাঠ দিবস।

উচ্চ ফলনশীল প্রযুক্তির ফসল ফলনের পার্থক্য কমানোর নিমিত্তে নাম ফসল ব্রিধান-৪৮ ধান ফসল নিয়ে সকাল থেকে পালন করে কৃষক সমাবেশিত কৃষি মাঠ দিবস।

কৃষি সম্প্রসারণ,অধিদপ্তর,গোমস্তাপুর উপজেলা কর্তৃক অায়োজিত,প্রাক্তন শিক্ষক অাতিকুর রহমান অাজাদ এর সভাপতিত্বে কৃষি মাঠ দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা কৃষি অফিসার মাসুদ হোসেন,গোমস্তাপুর উপজেলা চাঁপাইনবাবগঞ্জ।

কৃষি মাঠ দিবস অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবোধনে রাধানগর ব্লকের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত এবং রহনপুর পৌরসভা ব্লকের উপসহকারী কৃষি অফিসার রাকিব উদ্দিন,এছাড়াও উপস্থিত ছিলেন,রাধানগর ইউনিয়নের সাগরইল ব্লকের উপসহকারী কৃষি অফিসার রইশুদ্দিন।এবং পারবর্তিপুর ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার ইব্রাহিম খলিল সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ্য।

পরে বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি নিষেধাজ্ঞা ও নির্দেশনা মান্যকরে চাঁড়ালডাঙ্গা মিরাকাঁঠাল গ্রামের প্রায় ১০০জন কৃষাণ কৃষাণী নিয়ে ব্রিধান-৪৮ এর ধান ফসলের ফলন পার্থক্য কমানো ও উচ্চ ফলনশীল সহ সার ও কীটনাশক প্রয়োগকরণ সম্পর্কিত সতর্কীকরণে বিভিন্ন দিগ নির্দেশনায় সরেজমিনে চাষ যোগ্য কৃষক কৃষাণী নিয়ে পালন করে কৃষি মাঠ দিবস।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..