সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৩৭ অপরাহ্ন

News Headline :

পেঁয়াজের বাজার গরম সন্তুষ্ট পাবনা সুজানগরে পিয়াজ চাষীরা।

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৬ বার পঠিত

শেখ রেজাউল করিম রুবেল,সুজানগর উপজেলা প্রতিনিধি; সারাদেশে হঠাৎ করেই পিয়াজের বাজার বৃদ্ধি পেয়েছে এতে করে ভোগান্তিতে পড়েছে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলের সাধারণ মানুষ। আজ সকালে হঠাৎ করেই পিয়াজের বাজার কেজিপ্রতি ২০থেকে৩০ টাকা বৃদ্ধি পেয়েছে।
হঠাৎ করে পেঁয়াজের বাজার বৃদ্ধি হওয়ার পিছনে সবার মত একটা আতঙ্ক বিরাজ করছে। কারণ গত বছরে 1 কেজি পেঁয়াজের মূল্য হয়েছিল ৩০০ থেকে সাড়ে ৩৫০ টাকা সবার ধারণা এবার হয়তো পেঁয়াজ সবার ক্রয় ক্ষমতা বাইরে চলে যেতে পারে এজন্যই নানা গুঞ্জন হচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

কিন্তু পাবনা জেলার বিভিন্ন অঞ্চলের পেঁয়াজ চাষ হয় এ অঞ্চলের মানুষ বলছেন হঠাৎ করে পিয়াজের বাজার বৃদ্ধি এজন্য অধিকাংশ পেঁয়াজ চাষিরা সন্তুষ্ট হয়েছে তারা বলেন যেভাবে পিয়াজের বাজার বৃদ্ধি পেয়েছে এভাবে কয়েকদিন যদি বাজার থাকে তাহলে পেঁয়াজ চাষিরা অন্তত তাদের দীর্ঘদিন পেঁয়াজ চাষ করে যে খরচ হয় অন্তত একটু হলেও তাদের লাভ হবে। পাবনার সুজানগরে অধিকাংশ বাড়িতেই রয়েছে পিয়াস মজুত। অধিকাংশ পেঁয়াজ চাষিরা ভাবছেন এবারও হয়তো পেঁয়াজের দাম অনেক বেশি হবে এজন্যই তারা পেঁয়াজ মজুদ করে রেখেছে। কিছু কিছু পেঁয়াজ চাষে পেঁয়াজ বিক্রি করলেও অধিকাংশ বাড়িতেই বিপুল পরিমাণ পিয়াজ মজুদ করা হয়েছে।

যাহা বর্তমান বাজারজাত করা হলে অন্তত সারাদেশের মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে কিছুটা হলেও বাজার নিয়ন্ত্রণে আসতে পারে বলে মনে করেন সুজানগরের সাধারণ মানুষ।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..