সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:২৩ অপরাহ্ন

News Headline :

পাঁচলিয়ায় ফুট ওভার ব্রিজ ব্যবহার করছেন না সাধারণ মানুষ বাড়ছে প্রাণহানির আশংকা

মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ প্রতিনিধি:
  • Update Time : মঙ্গলবার ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৫ বার পঠিত

সড়ক দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেতে উল্লাপাড়া উপজেলার পাঁচলিয়া বাজার এলাকায় মহাসড়কের উপর নির্মিত দৃষ্টিনন্দন ফুট ওভার ব্রিজটি ব্যবহার না করে ঝুঁকি নিয়ে সড়ক পারাপার হচ্ছে সাধারণ মানুষ। এতে বড় ধরণের দুর্ঘটনাসহ প্রাণহাণির আশংকা করছেন স্থানীয় সচেতন জনগন মহল।

উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের পাঁচলিয়া বাজারসহ মহাসড়কের দু’পাশে ছোট বড় অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠায় এলাকার গুরুত্ব অনেক বেড়ে যায়। অত্র এলাকার ব্যবসায়ী, স্থানীয় বাসিন্দা, পথচারী ও পার্শ্ববর্তী স্কুলের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ত এ মহাসড়ক পার হচ্ছে। এতে একাধিক সড়ক দুর্ঘটনায় জীবনহানির ঘটনা ঘটে। ২০১৭ সালের প্রথম দিকে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় বেশ কয়েকজনের প্রাণহানির ঘটনা ঘটলে সমগ্র এলাকা ফুসে ওঠে। এলাকাবাসী, স্থানীয় ব্যবসায়ী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। এক পর্যায়ে এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য-তানভীর ইমাম এ স্থানটিতে ফুট ওভার ব্রিজ নির্মাণের ঘোষনা দেন। ২০১৮ সালে প্রায় দেড় কোটি টাকা ব্যায়ে ফুট ওভার ব্রিজ নির্মাণ সম্পূর্ন হয় এবং ১ মে আনুষ্ঠানিক ভাবে এটি উদ্বোধন করা হয়। কিন্তু মহাসড়কের উপর নির্মিত দৃষ্টি নন্দন ফুট ওভার ব্রিজটি কোন পথচারি ব্যবহার করছে না। ফলে ওভার ব্রিজটি বর্তমানে কোন কাজেই আসছে না। ওভার ব্রিজ ব্যবহার না করেই প্রতিদিন শত শত মানুষ পায়ে হেঁটে, দৌঁড়ে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হচ্ছে।

এ মহাসড়কে দিয়ে ঢাকা ও উত্তর-দক্ষিণাঞ্চলের মধ্যে হাজার হাজার বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেট যানবাহন চলাচল করে দ্রুত গতিতে। ফলে যে কোন সময় বড় ধরনের প্রাণহানির আশংকা করছেন স্থানীয় সচেতন মহল। এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের উদ্যোগী হয়ে সাধারণ মানুষকে সচেতন করা এবং ফুট ওভার ব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করার জন্য দাবি জানিয়েছেন তারা।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..