বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

News Headline :
তাড়াশে পুকুর খননের প্রতিবাদে মডেল প্রেসক্লাবের মানববন্ধন তাড়াশে মডেল প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থী ম্যাগনেট আঃলীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ তাড়াশে বিজয় দিবস বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ভোট কেন্দ্র পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন তাড়াশে স্কুলের সভাপতি হলেন আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম মাষ্টার মাটির চুলায় খড়-কুটোর রান্না তাড়াশে বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ পেলেন জিল্লুর রহমান তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন সাইদুর রহমান

‘মোল্লাবাড়ির বউ’ টেলিভিশনেও বেশ জনপ্রিয়: ছবি মুক্তির ১৫ বছর পূর্ণ হলো

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৩১ বার পঠিত

চলতি শতকের প্রথম দশকে বাংলা সিনেমা ছেয়ে যায় ‘অশ্লীলতা’র কালো মেঘে। ওই সময় বেশ কিছু সিনেমা মধ্যবিত্তকে হলে ফেরায়, যার অন্যতম ছিল ‘মোল্লাবাড়ির বউ’।

টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা সালাউদ্দিন লাভলু পরিচালিত একমাত্র সিনেমাটি দারুণ সফল। সমালোচকদের প্রশংসাও পেয়েছে ঢের। সেই ছবি মুক্তির ১৫ বছর পূর্ণ হলো।

‘মোল্লাবাড়ির বউ’ ২০০৫ সালের ২ সেপ্টেম্বর মুক্তি পায়। এ ছবির অন্যতম আকর্ষণ ছিল সমান্তরাল চরিত্রে মৌসুমী ও শাবনূরের অভিনয়। ছিল না দুই নায়িকার লড়াই। বরং দুই সতিনের সম্পর্কের অন্যরকম গল্প এটি। তাদের বিপরীতে ছিলেন রিয়াজ।

কাহিনি ও চিত্রনাট্য লিখেছিলেন এটিএম শামসুজ্জামান। ছবির অন্যতম চরিত্রও তিনি। রিয়াজের বাবা হয়েছিলেন কিংবদন্তি অভিনেতা। আরও ছিলেন প্রাণ রায়, চিত্রলেখা গুহ, কেরামত মাওলা, খায়রুল আলম সবুজ, ওয়াহিদা মল্লিক জলি ও মাসুদ আলী খান।

পারিবারিক প্রেক্ষাপটে এ ছবিতে এসেছে সামাজিক নানান কুসংস্কার। গল্পে ট্র্যাজেডি থাকলেও কমেডির অভাব ছিল না।

‘মোল্লাবাড়ির বউ’ জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ হচ্ছে এর গান। তালিকায় আছে— ও বনের কোকিল কোকিল রে, বান্ধিলাম পিরিতের ঘর, খড় কুটার এক বাসা বাঁধলাম, অন্তর দিলাম বিছাইয়া ও যন্ত্রণার আগুন আমার।

‘মোল্লাবাড়ির বউ’ টেলিভিশনেও বেশ জনপ্রিয়। বছরখানেক আগে এই ছবির রিমেকের কথা উঠলেও পরে অগ্রগতির খবর আসেনি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..