শনিবার, ০২ Jul ২০২২, ০৩:০০ অপরাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

করোনা সংক্রমণরোধে সরকার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে

জিয়াউল ইসলাম, খুলনা ব্যুরো প্রধানঃ
  • Update Time : বুধবার ২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৬ বার পঠিত

খুলনা জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে আজ (বুধবার) দুপুরে নিজস্ব কার্যালয় চত্ত্বরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবং বৈশ্বিক মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ নগরীর ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের একশত নিম্নআয়ের শ্রমজীবী, অসহায় ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিল সাত কেজি করে চাল, তিন কেজি আলু, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি লবণ, ১০টি ডিম এবং একটি মাস্ক।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে সিটি মেয়র বলেন, করোনা সংক্রমণরোধে মাস্ক ব্যবহার সরকার বাধ্যতামূলক করেছে। এখন পর্যন্ত করোনার কোন ঔষধ তৈরি হয়নি। দেশের জনগণ তেমন সচেতন নয়। রাস্তা, দোকান, বাজার, শপিংমলসহ বিভিন্ন স্থানে এখন মাস্ক ছাড়াই মানুষকে চলতে দেখা যায়। করোনাভাইরাস এখনও শেষ হয়ে যায়নি। করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব এবং সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। নিজের এবং পরিবারের সদস্যদের করোনা থেকে বাঁচাতে হবে। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেষ্ট রয়েছেন।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট দেশের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসবভনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। জাতির পিতার জন্য আমরা একটি সুন্দর দেশ পেয়েছি। তাঁর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না।

জেলা প্রাণিসম্পদ অফিসার এসএম আউয়াল হকের সভাপতিত্বে এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দীলিপ কুমার ঘোষ, মহানগর যুবলীগের মোঃ সফিকুর রহমান পলাশ, শ্যামল সিংহ রায়, ২০ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। জেলার নয়টি উপজেলার এবং খুলনার প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতনের অর্থ দিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করে অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অরুণ কান্তি মন্ডল।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..