শনিবার, ০২ Jul ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

News Headline :
তাড়াশে দলিলকৃত জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা প্রকাশিত সংবাদের প্রতিবাদ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে মুক্তিযোদ্ধা সন্তানদের মিলন মেলা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তাড়াশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ তাড়াশে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাড়াশে মাদক সেবন করে মাতাল অবস্থায় ছাত্রদলের নেতা আটক তাড়াশে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অসুস্থ তফেরের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন সারাদেশে বিএনপির অরাজকতার সৃষ্টির প্রতিবাদে তাড়াশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

লামায় বন্যহাতির আক্রমণে নারীর মৃত্যু

মোঃ আবুল হাসেম, লামা বান্দরবান:
  • Update Time : মঙ্গলবার ১ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩২ বার পঠিত

বান্দরবান লামা উপজেলার সরই ইউনিয়নে বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। নিহত মহিলা আশরাফিয়া বেগম (৬০) ইউপির আন্ধারি জামালপুর এলাকার মৃত সাহেব আলী তালুকদার এর স্ত্রী। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর’২০) রাত ৪টার দিকে এই ঘটনা ঘটে। এসময় বন্য হাতির পাল নিহতের বসতবাড়িও ভাঙচুর করে।

জানা যায়, ভোরে লোকজন নামাজ পড়তে উঠলে তালুকদারের বসত বাড়ি ভাঙচুর করা অবস্থায় দেখতে পায় এবং একপাশে ক্ষতবিক্ষত বৃদ্ধ নারীর লাশ পড়ে থাকতে দেখে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করে।

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, সারারাত আন্ধারী এলাকা ও আশপাশে বন্য হাতি হামলা চালায়। এলাকায় অনেকের ফসলি ক্ষেত, বসতবাড়ি ও বাগান ভাঙচুর করেন। এমতাবস্থায় রাতের কোন এক সময় ইউনিয়নের আন্ধারী জামালপুর এলাকার জনৈক সাহেব আলী তালুকদারের বাড়ীতে হামলা চালিয়ে বসতঘর ভাংছুর করে এবং তার স্ত্রীকে হত্যা করে। ভুরে লোকজন নামাজ পড়তে উঠলে বসত বাড়ি ভাঙচুর ও পাশে তার লাশ দেখতে পায়। ঘটনাস্থলে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হন।

এদিকে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল আলম বলেন, কয়েকদিন যাবৎ ১০/১২টি বন্যহাতির পাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে। অনেকের বসতবাড়ি ও ফসলের ক্ষতি করেছে। এঘটনায় এলাকার মানুষ নির্ঘুম রাত কাটানোর পাশাপাশি জনমনে আতঙ্ক বিরাজ করছে। বিষয়টি বন বিভাগ, উপজেলা চেয়ারম্যান ও থানাকে অবহিত করা হয়েছে।

এবিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার বলেন, ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেয়া হবে|পাশাপাশি এলাকার মানুষের সমন্বয় সহযোগীতায় হাতিগুলোকে গহীন পাহাড়ে সরানোর ব্যাবস্থা করা হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..